শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

স্বরাষ্ট্র সচিবসহ ৫ জনকে খালেদা জিয়ার লিগ্যাল নোটিশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০১৯, ১:৪৮ পিএম

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে ওকালত নামায় স্বাক্ষর করার অনুমতি না দেয়ায় স্বরাষ্ট্র সচিবসহ পাঁচজনকে (লিগ্যাল) আইনি নোটিশ পাঠিয়েছেন তার আইনজীবী। স্বরাষ্ট্র সচিব ছাড়াও ঢাকা জেলা প্রশাসক (ডিসি), পুলিশ প্রধান (আইজিপি), আইজি প্রিজন ও কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের সুপারিনটেনডেন্টকে এ নোটিশ পাঠানো হয়েছে।

মঙ্গলবার (৯ জুলাই) রেজিস্ট্রি ডাকযোগে খালেদা জিয়ার পক্ষে তার অন্যতম আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল এ নোটিশ পাঠান। তিনি নিজেই এই বিষয়টি নিশ্চিত করেছেন। নোটিশে বলা হয়েছে, যদি ৪৮ ঘণ্টার মধ্যে খালেদা জিয়াকে ওকালত নামায় স্বাক্ষর করতে না দেয়া হয়, তাহলে তাদের বিরুদ্ধে যথাযথ আইনগত পদক্ষেপ নেয়া হবে।

ব্যারিস্টার কায়সার কামাল বলেন, খালেদা জিয়া দীর্ঘদিন ধরে কারাগারে রয়েছেন। আইনগত অধিকার থেকে বার বার তাকে বঞ্চিত করা হচ্ছে। তাকে ওকালত নামায় স্বাক্ষর পর্যন্ত করতে দেয়া হচ্ছে না। যেটা একজন বন্দির অধিকার। এটা তার আইনগত এবং সাংবিধানিক অধিকারও।

তিনি বলেন, ওনার (খালেদা জিয়া) কাছে আমরা ওকালত নামা পৌঁছাতে পারছি না। বার বার জমা দিয়েছি। তারপরও স্বাক্ষর করা ওকালতনামা পাচ্ছি না। যে কারণে তার পক্ষে আইগত পদক্ষেপ নিতে বাধাগ্রস্ত হচ্ছি। এ কারণে ৪৮ ঘণ্টা সময় দিয়ে আইনি নোটিশ পাঠানো হয়েছে বলে জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন