শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চট্টগ্রাম বিমানবন্দর সড়কে তীব্র যানজটে আটকা শত শত হজযাত্রী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০১৯, ২:২৭ পিএম

তীব্র যানজটে অচল চট্টগ্রামের বিমানবন্দর সড়ক। হাজার হাজার ভারী যানবহনের সাথে সড়কে আটকা পড়েছেন কয়েকশ হজযাত্রী ও তাদের স্বজন। বৃষ্টিতে পানিবদ্ধ সড়কে আটকে পড়া যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।
দেশের বাণিজ্যিক রাজধানী খ্যাত বন্দরনগরীর প্রধান এই সড়কের বারিকবিল্ডিং মোড় থেকে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর পর্যন্ত টানা ৩০ ঘণ্টার বেশি স্থায়ী হয়েছে এই যানজট।
সরেজমিন দেখা যায় সিমেন্ট ক্রসিং থেকে রুবি সিমেন্ট গেইট পর্যন্ত সড়কে কোমর সমান পানি টানা দুইদিন ধরে। ওই সড়কে কন্টেইনারবাহী লরি ছাড়া অন্যকোন যানবাহন চলছে না। এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মাণ কাজের জন্য কাটঘর থেকে সিমেন্ট ক্রসিং পর্যন্ত সড়কের বিরাট অংশ দখল করে ফাইলিং করা হচ্ছে। দুই পাশের সরু অংশে চলছে যানবাহন। ভারি বর্ষণে সড়কের ওই অংশে পানি জমে যাওয়া রাস্তা ভেঙ্গে যানবাহন চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। তার উপর বন্দরমুখি ভারী যানবাহনের চাপে যানজট তীব্র আকার ধারণ করেছে।
এ অবস্থায় সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন বিমানযাত্রী বিশেষ করে হজযাত্রীরা। আজ মঙ্গলবার বিকেল সাড়ে তিনটায় হজফ্লাইটে প্রায় সোয়া ৪০০ হজযাত্রীর সউদি যাওয়ার সিডিউল রয়েছে। তীব্র জটের কারণে গতকাল অনেকে ফ্লাইট ধরতে পারেনি বলে জানা গেছে। আজও অনেকের ফ্লাইটি মিস হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। সকালে বিমানবন্দরের উদ্দেশ্যে রওনা হয়ে এখনও অনেকে সেখানে পৌঁছতে পারেন নি। রিজেন্ট টেক্সটাইলের জিএম আনোয়ার সাদত সিদ্দিকী জানান, স্ত্রীকে নিয়ে তিনি নগরীর মেহেদী বাগের বাসা থেকে বের হন সকাল সাড়ে ৯টায়। বেলা দেড়টায় তিনি বিমানবন্দরে পৌঁছেন। অনেক হজযাত্রীকে রাস্তায় আটকে পড়তে দেখা যায়।
বিমানবন্দরের ব্যবস্থাপক উইং কমান্ডার সরোয়ার ই আলম বলেন, আমি নিজে ট্রাফিক বিভাগের সাথে কথা বলেছি। অন্তত হজযাত্রীদের গাড়িগুলো যাতে পার করে দেওয়া হয়। তিনি বলেন, গতকাল কয়েকজন হজযাত্রী ফ্লাইট ধরতে পারেনি বলে জানতে পেরেছি। বিমানকে ব্যবস্থা নিতে বলেছি। তবে আমি আশাবাদি আজ তেমনটা হবে না। আল্লাহর মেহমানরা আল্লাহ রহমতে যথাসময়ে পৌঁছে যাবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন