বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শাহ মোয়াজ্জেমের প্রশ্ন ৯২ ভাগ মুসলমানের দেশে শিক্ষায় ৯০ শতাংশ হিন্দু কেন?

প্রকাশের সময় : ৪ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সরকারের প্রতি প্রশ্ন রেখে সাবেক উপ-প্রধানমন্ত্রী ও বিএনপির ভাইস-চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন বলেছেন, যে দেশের ৯২ ভাগ মানুষ মুসলমান সে দেশের শিক্ষা বিভাগে ৯০ ভাগ হিন্দু নিয়োগ কেন? এটা কি হিন্দুদের দেশ। দেশের জনগণ এটা মেনে নিতে পারে না।
গতকাল শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন আয়োজিত এক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।
বিএনপির চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে প্রতিবাদ সভার আয়োজন করা হয়।
প্রস্তাবিত বাজেট প্রত্যাখ্যান করে সাবেক এই উপ প্রধানমন্ত্রী বলেন, বাজেটে রিজার্ভ চুরির মত এত বড় ঘটনাকে আড়াল করা হয়েছে। আর সেই ঘটনার জন্য যে অর্থমন্ত্রীর পদত্যাগ করার কথা ছিল, তিনি সেটা না করে নির্লজ্জের মত গতকাল যে আকাশচুম্বী বাজেট পেশ করেছেন, বাংলাদেশের জনগণ সেটাকে প্রত্যাখান করেছে। আমরাও সেটা মানি না। এ সময় তিনি অর্থমন্ত্রী শারীরিকভাবে না হলেও মানসিকভাবে প্রতিবন্ধী বলে মন্তব্য করেন।
বাজেট গ্রহণযোগ্য নয় বলে জাতীয় পার্টির চেয়াম্যান এইচ এম এরশাদ যে মন্তব্য করেছেন তার সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, তিনি এবং তার চৌদ্দগুষ্টি এই সরকারের দাস। তাদের মুখে এমন কথা মানায় না।
কাউন্সিল শেষ হলেও বিএনপির কমিটি ঘোষণায় বিলম্বের কারণ ব্যাখ্যা করে তিনি বলেন, আমাদের নেত্রী তার তীক্ষœ বুদ্ধি দিয়ে ত্যাগী ও রাজপথের নেতাদের মূল্যায়নের মাধ্যমে যে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করবেন। আগামী দিনে সেই কমিটির মাধ্যমেই এই অগণতান্ত্রিক সরকারের পতন ঘটনো হবে।
সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে প্রতিবাদ সভায় আরো বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, সাবেক এমপি শাহ মোহাম্মাদ আবু জাফর, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মোহাম্মাদ রহমতউল্লাহ, যুবদল নেতা এইচ এম সাইফ আলী খান প্রমুখ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
তানিয়া ৪ জুন, ২০১৬, ১১:২৩ এএম says : 0
মুসলমানরা সব ঘরে বসে আছে ........ হয়ে, তাইতো এমন
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন