মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বুড়িগঙ্গার তীরে দুইটি ৭ তলা ভবন সহ প্রায় অর্ধ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

কেরানীগঞ্জ (ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০১৯, ৭:৪২ পিএম

বুড়িগঙ্গা নদীর দুই পাড় দখলমুক্ত করতে চতুর্থ ধাপে উচ্ছেদ অভিযানে দুইটি ৭তলা ভবন ও ব্যবসা প্রতিষ্ঠানসহ প্রায় অর্ধ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বিআইডব্লিউটিএ। চারদিন বিরতী দিয়ে আজ মঙ্গলবার(০৯জুলাই) সকাল সাড়ে দশটায় কামরাঙ্গীচরের খোলামোড়া খেয়াঘাটে এ উচ্ছেদ অভিযান চালায় সংস্থাটি। এ ইচ্ছেদ অভিযানে দুইটি সাত তলা ভবন ও টিনসেড দোকানসহ প্রায় অর্ধ শতাধিক অবৈধ স্থাপনা গুড়িয়ে দেয়া হয়। উচ্ছেদ অভিযানে বিশাল আকৃতির সাততলা ভবন দু'টি ভাংতে গিয়ে বিআইডব্লিউটিএ-এর একটি এক্সেবেটর বিকল হয়ে পড়ে। এতেও থেমে থাকেনি উচ্ছেদ কার্যক্রম। উচ্ছেদ অভিযান একটানা চলে বিকেল ৫টা পর্যন্ত। খোলামোড়া থেকে ফতুল্লার আলীগঞ্জ পর্যন্ত নদীর দুই তীরে এ উচ্ছেদ অভিযান চলবে আরো ৭ কার্যদিবস। নদীর জায়গা নদীকে ফিরিয়ে দিতে অমনবিক হলেও অবৈধ স্থাপনা উচ্ছেদে কোন ছাড় দেয়া হবে না বলে জানায় বিআইডব্লিউটিএ কতৃপক্ষ।এদিকে বরাবরে মতো নদী রক্ষায় সরকারের এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন স্থানিয়রা। নদী বাচাঁতে বিআইডব্লিউটিএ-এর চলমান অভিযানকে স্বাগত জানিয়ে স্থানিয় বাসিন্দা আরমান মিয়া বলেন, উচ্ছেদ করলেই চলবেনা, নদী দখলকারীদেরও শাস্তির ব্যবস্থা করতে হবে। কামরাঙ্গির চরের আরেক বাসিন্দা জয়নাল হালদার বলেন, মুখ চিনে যেন উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করা না হয়। প্রকৃত দখলদারের কাউকেই যেন ছাড় দেয়া না হয়।
বিআইডব্লিউটিএ-এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান বলেন,উচ্ছেদকৃত জায়গায় পুনরায় জরিপ শেষে নদীর সীমানা অংশে পড়া স্থাপনাগুলোও চিহ্নিত করে পর্যায়ক্রমে ভাঙ্গার উদ্যোগ নেয়া হবে। যারা প্রথম পর্যায়ে উচ্ছেদ চলাকালে সময় নিয়েও স্থাপনা অপসারণ করেনি আজ তাদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হচ্ছে।
এদিকে বিআইডব্লিউটিএর যুগ্ম পরিচালক এ. কে. এম আরিফ উদ্দিন বলেন, যেকোন মূল্যে নদীর জায়গা নদীকে ফিরিয়ে দেয়া হবে।পুনঃদখলকারীদের কোন ছাড় দেয়া হবেনা বলেও হুশিয়ারী করেন অভিযানের নেতৃত্ব দেয়া বিআইডব্লিউটিএ-এর এই কর্মকর্তা । তিনি আরো বলেন, ২৯ জানুয়ারী থেকে শুরু হওয়া ৪০ কার্যদিবসের এ অভিযানে প্রায় সাড়ে ৪হাজার অবৈধ স্থাপনাসহ ১শ একর জমি উদ্ধার ও ৫ কোটি টাকার মালামাল নিলাম করা হয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন