ঢাকা, মঙ্গলবার ১৬ জুলাই ২০১৯, ০১ শ্রাবণ ১৪২৬, ১২ যিলক্বদ ১৪৪০ হিজরী।

অভ্যন্তরীণ

ঝুঁকিপূর্ণ এলাকা থেকে সরে যেতে মাইকিং

খোলা হয়েছে আশ্রয়কেন্দ্র

কাপ্তাই (রাঙামাট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

গত কয়েক দিনের টানা প্রবল বর্ষণে পাহাড় ধসের ঝুঁকি থাকায় কাপ্তাইয়ের ঝুঁকিপূর্ণভাবে পাহাড়ের পাদদেশে বসবাসরত মানুষজনকে নিরাপদ স্থানে সরে যাওয়া এবং আশ্রয় কেন্দ্রগুলোতে অবস্থান নেয়ার জন্য কাপ্তাই উপজেলা প্রশাসন-এর উদ্যোগে মাইকিং করে অবহিত করণের কার্যক্রম চালিয়ে যাওয়া হচ্ছে। দু’দিন ধরে উপজেলা প্রশাসন-এর উদ্যোগে তথ্য অফিস কর্তৃক দিনব্যাপী সতর্কীকরণ মাইকিং কার্যক্রম চালিয়ে জনগনকে নিরাপদ স্থানে আসার অনুরোধ জানানো হচ্ছে।

কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল জানান, কাপ্তাই নতুনবাজার ঢাকাইয়া কলোনি, চন্দ্রঘোনার মিতিঙ্গাছড়ি, ওয়াগ্গার সাফছড়ি, মুরালীপাড়া, কুকিমারা, রাইখালির কারিঘর পাড়া, ডংনালাসহ যেসব জায়গায় ঝুঁকিপূর্ণভাবে পাহাড়ের পাদদেশে যারা বসবাস করছেন তাদেরকে আশ্রয় কেন্দ্রে যাবার জন্য মাইকিং করে এবং স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে অনুরোধ করা হচ্ছে। তিনি জানান, ইতোমধ্যে সব কয়টি শিক্ষা প্রতিষ্ঠানকে ২৪ ঘন্টা খোলা রাখার নির্দেশ প্রদান করা হয়েছে। যাতে জনগন এইসব আশ্রয় কেন্দ্রে এসে আশ্রয় নিতে পারে।
সরজমিন দেখা যায়, কাপ্তাই-এর অনেক জায়গায় পাহাড়ের পাদদেশে মৃত্যুর ঝুঁকি নিয়ে বসবাস করছে শ’ শ’ পরিবার। ফলে মাত্রাতিরিক্ত প্রবল বর্ষণ হলে ভূমিধসে যেকোন সময় লন্ডভন্ড হয়ে যেতে পারে কয়েক শ’ ঘরবাড়ি, পাশাপাশি প্রাণহানি ঘটার সম্ভাবনাও রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন