শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

হজযাত্রীদের সেবায় সজাগ দৃষ্টি রাখতে হবে -প্রশিক্ষণ কর্মশালায় মুফতি মিজানুর রহমান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

আল্লাহর মেহমান হজযাত্রীদের সেবা নিশ্চিতকরণে সকলকে সজাগ দৃষ্টি রাখতে হবে। হজযাত্রীরা যাতে পদে পদে ভোগান্তির শিকার না হন সে দিকে বিশেষ নজর রাখতে হবে। সুষ্ঠু হজ ব্যবস্থাপনা নিশ্চিতকরণে সরকার বদ্ধপরিকর।
গতকাল মঙ্গলবার নয়া পল্টনস্থ একটি চাইনিজ হোটেলে কোবা হজ গ্রæপ আয়োজিত হজ প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের সিনিয়র পেশ ইমাম হাফেজ মুফতি মিজানুর রহমান একথা বলেন।
কোবা হজ গ্রæপের চেয়ারম্যান মাওলানা মুহাম্মদ মাহমুদুর রহমানের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. আবুবকর মুহাম্মদ যাকারিয়া, ইসলামী ব্যাংকের সিনিয়র কর্মকর্তা শামুসজ্জামান ও আলহাজ মাওলানা মো. ই¯্রাফিল মিয়া ।
মুফতি মিজানুর রহমান বলেন, সউদী সরকার হাজীদের সুবিধার্থে ই-হজ সিস্টেম চালু করেছে। হজ এজেন্সিগুলো এখন ঘরে বসেই হজ ও ওমরাহ ভিসা পাচ্ছে। হজ ও ওমরাহ ভিসার জন্য এখন আর সউদী দূতাবাসে যেতে হয় না।
হাজীদের ভোগান্তি লাঘবেই সউদী সরকার উন্নত হজ ব্যবস্থাপনার কার্যক্রম চালু করছে। তিনি হজের আরকাম-আহকাম যথাযথভাবে পালনের ওপরগুরুত্বারোপ করেন। কোবা হজ গ্রæপ হজযাত্রীদের খেদমতে উল্লেখযোগ্য অবদান রাখছে বলেও মুফতি মিজানুর রহমান উল্লেখ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন