শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

নেইমারকে নিয়েই বিরক্ত পিএসজি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

প্রাক মৌসুম অনুশীলন শিবিরে যোগ না দেয়ায় নেইমারের বিরুদ্ধে ‘যথাযত ব্যবস্থা’ নেওয়া হবে বলে জানিয়েছে পিএসজি। তবে নেইমারের বাবা জানিয়েছেন, নেইমারের অনুপস্তিতির বিষয়টা আগে থেকেই জানত ক্লাব কতৃপক্ষ।

সোমবার ২৭ বছর বয়সী তারকার ক্লাবের অনুশীলনে উপস্থিত থাকার কথা ছিল। গণমাধ্যমের খবর অনুযায়ী, সাবেক ক্লাব বার্সেলোনায় ফেরার জন্য যোযাযোগ করছেন নেইমার। এক বিবৃতিতে পিএসজি জানায়, ‘নেইমার জুনিয়র নির্ধারিত সময়ে ও যথাস্থানে হাজির ছিল না। এটা ক্লাবের অনুমতি ছাড়াই। এই পরিস্থিতিতে ক্লাব ক্ষুব্ধ।’

এক সাক্ষাৎকারে সম্প্রতি পিএসজির স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো জানান, ‘নেইমার পিএসজি ছাড়তে পারে, যদি মানানসই তেমন কোনো প্রস্তাব থাকে।’ বার্সেলোনার সঙ্গে ‘ভাসা ভাসা যোগাযোগ’ হয়েছে বরেও জানান তিনি। তবে এর কোনো কিছুই নিশ্চিত নয় জানিয়ে তিনি যোগ করেন, ‘কিন্তু এখন পর্যন্ত আমরা জানি না কেই তাকে কিনতে চায় কিনা অথবা তার মূল্য কত। পিএসজি সেই সব খেলোয়াড়দের উপর আস্থা রাখতে চায় যারা এখানে থাকতে চায় এবং বড় কিছু করতে চায়।’

ওদিকে নেইমারের বাবার উদ্বৃতি দিয়ে ব্রাজিলের মিডিয়া বলছে ভিন্ন কথা, প্রাক মৌসুম অনুশীলনে নেইমারের না থাকার বিষয়টি পিএসজি আগে থেকেই জানত, ‘কারণটা জানা এবং নেইমার ইনস্টিটিউটের কাজের জন্য পরিকল্পনাটা এক বছর আগে করা। আমরা এটা স্থগিত করিনি এবং সে ফিরবে (পিএসজিতে) ১৫ জুলাই।’

২০১৭ সালের আগস্টে ২২২ মিলিয়ন ইউরোর দলবদলের বিশ্ব রেকর্ড গড়ে বার্সেলোনা থেকে পিএসজিতে যোগ দেন নেইমার। এরপর ৩৭ লিগ ম্যাচে ৩৪ গোল করে ক্লাবটিকে টানা লিগ ওয়ান শিরোপা জয়ে ভূমিকা রাখেন। তবে এসময় নানা বিতর্কিত কাজে যুক্ত হয়ে সমালোচনার মুখেও পড়েন তিনি। ফরাসি কাপের ফাইনালে হারের পর এক ভক্তকে থাপ্পড় মেরে তিন ম্যাচ নিষিদ্ধ হয়েছেন। রেফারিকে নিয়ে সমালোচনা করায় ইউরোপিয়ান প্রতিযোগিতায়ও নিষিদ্ধ হয়েছেন তিন ম্যাচ।

ব্রাজিল দলের অধিনায়কত্ব হারানো সাবেক সান্তোস ফরোয়ার্ড কোপা আমেরিকার প্রস্তুতির অংশ হিসাবে কাতারের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে অ্যাঙ্কেল ইনজুরিতে পড়েন। গত সপ্তায় বার্সা সভাপতি জোসেপ বার্তোমিউ জানান, নেইমার পিএসজি ত্যাগ করতে চায়।

স্প্যানিশ গণমাধ্যমের খবর মতে, নেইমারকে বাৎসরিক ১২ মিলিয়ন ইউরো বেতনের প্রস্তাব দিয়েছে বার্সেলোনা। ২০১৩ থেকে ২০১৭ পর্যন্ত এর চেয়ে প্রায় তিন গুন বেশি বেতন পেতেন তিনি।

ন্যু ক্যাম্পের দলটি ইতোমধ্যে আয়াক্স থেকে ৭৫ মিলিয়ন ইউরোয় ডাচ মিডফিল্ডার ফ্রেঙ্কি ডি ইয়াংকে দলে নিয়েছে। এছাড়া অ্যাটলেটিকো মাদ্রিদের ফরাসি তারকা অঁতোয়ান গ্রিজম্যানের প্রতি আগ্রহ রয়েছে লা লিগা চ্যাম্পিয়নদের।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন