ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ০৭ ভাদ্র ১৪২৬, ২০ যিলহজ ১৪৪০ হিজরী।

জাতীয় সংবাদ

চাকরির প্রলোভনে ধর্ষণ

শিশুসহ শিকার আরো ৫ : আটক ৫ ‘বন্দুকযুদ্ধে এক আসামি নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

চট্টগ্রামে পুলিশে চাকরির প্রলোভনে তরুণীকে ধর্ষণ করা হয়েছে। এ ঘটনায় ২ জনকে আটক করেছে পুলিশ। ময়মনসিংহে বিয়ের কথা বলে তরুণী, শরীয়তপুরে পোশাক কর্মী, সাভারে প্রতিবন্ধী শিশু ও উল্লাপাড়ায় ৫ বছরের শিশু ধর্ষণ চেষ্টার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। এছাড়া শরীয়তপুরে পুত্রবধূকে ধর্ষণের অভিযোগে শ্বশুরসহ বিভিন্ন স্থানে ৫ জনকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী।
এদিকে, ভালুকার অষ্টম শ্রেণিতে পড়ুয়া এক ছাত্রীকে স্কুলে যাওয়ার পথে জোরপূর্বক জঙ্গলে নিয়ে গলায় চাকু ধরে ও এসিড নিক্ষেপের ভয় দেখিয়ে পালাক্রমে ধর্ষণ ঘটনার অন্যতম আসামি সাইফুল ইসলাম কথিত বন্দুকযুদ্ধে এক ব্যক্তি নিহত হয়েছে।

চট্টগ্রাম : পুলিশের কনস্টেবল পদে চাকরি দেওয়ার নামে এক তরুণীকে ধর্ষণ করা হয়েছে। রাঙামাটি থেকে চট্টগ্রাম এনে বাসায় আটকে রেখে ওই তরুণীকে ধর্ষণ করা হয়। গতকাল মঙ্গলবার এ ঘটনায় অভিযুক্ত দুই যুবকে গ্রেফতার করেছে ডবলমুরিং থানা পুলিশ। নগরীর ঝর্ণাপাড়া এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। তারা হলো- শাহাদাত হোসেন রাজু (৩০) ও মহব্বত আলী (২৮)। থানার ওসি সদীপ কুমার দৈনিক ইনকিলাবকে বলেন, তারা ওই তরুণীকে পুলিশে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে ধর্ষণ করে। ওই তরুণী ফাঁদে পড়েছে বুঝতে পেরে যে বাড়িতে তাকে রেখে ধর্ষণ করে সেই বাড়ির মালিককে জানান। তিনি পুলিশকে জানালে তাদের গ্রেফতার করা হয়। এ ব্যাপারে থানায় মামলা হয়েছে।

ময়মনসিংহ : ময়মনসিংহের ভালুকা উপজেলায় কথিত বন্দুকযুদ্ধে এক ব্যক্তি নিহত হয়েছেন বলে পুলিশের পক্ষ থেকে দাবি করা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর দাবি, নিহত ব্যক্তি একটি গণধর্ষণ মামলার আসামি ও ডাকাত দলের সদস্য। গতকাল মঙ্গলবার সকালে ভালুকা থানার ওসি মো. মাঈন উদ্দিন সাংবাদিকদের কাছে এ দাবি করেন। ওসি আরো জানান, গতকাল সোমবার দিবাগত রাত ২টার দিকে উপজেলার উথুরা ইউনিয়নের হাতিবেড় এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নিহত সাইফুল ইসলাম উপজেলার কৈয়াদি এলাকার বাসিন্দা। তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

ওসি বলেন, গত ১৬ জুন ভালুকার একটি গ্রামে এক কিশোরীকে গণধর্ষণ করা হয়। এ ঘটনায় দায়ের করা মামলায় সাইফুল আসামি ছিলেন। গতকাল রাতে গোপন সংবাদের ভিত্তিতে তাঁকে ধরতে হাতিবেড় এলাকায় অভিযান চালায় ময়মনসিংহ ডিবি ও ভালুকা থানা পুলিশ। সে সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে সাইফুল ও তার লোকজন গুলি ছুড়তে শুরু করলে আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালালে আক্রমণকারীরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল গুলিবিদ্ধ অবস্থায় সাইফুলকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে একটি পাইপগান ও তিনটি ছোরা উদ্ধার করা হয়েছে।

প্রসঙ্গত, ভালুকার অষ্টম শ্রেণিতে পড়ুয়া এক ছাত্রীকে স্কুলে যাওয়ার পথে জোরপূর্বক জঙ্গলে নিয়ে গলায় চাকু ধরে ও এসিড নিক্ষেপের ভয় দেখিয়ে পালাক্রমে ধর্ষণ ও তা ভিডিও করে একই গ্রামের সাইফুল ইসলাম ও রমজান আলী (৩০)।

অন্যদিকে, ময়মনসিংহে বিয়ের কথা বলে ডেকে নিয়ে এক তরুণীকে গণধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় অভিযুক্ত শামীম মিয়া (৩০) নামে এক যুবককে গ্রেফতার করেছে র‌্যাব। গত সোমবার রাতে ঢাকার যাত্রাবাড়ি এলাকার নয়ননগর থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার শামীম মিয়া ময়মনসিংহের নান্দাইল উপজেলার চাঁনভাদেরা গ্রামের চাঁন মিয়ার ছেলে। গতকাল মঙ্গলবার দুপুরে ময়মনসিংহ র‌্যাব-১৪ এর সদর দফতরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

শরীয়তপুর : শরীয়তপুরের গোসাইরহাট উপজেলায় এক পোশাককর্মীকে (১৮) ধর্ষণের ঘটনা ঘটেছে। উপজেলার নলমুড়ি ইউনিয়নের পানিঘাটা এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় দুইজনকে আসামি করে মামলা করেছে ভুক্তভোগীর পরিবার। মামলার এজাহারভুক্ত আসামি আজিজুল বেপারীকে (২৪) গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার আজিজুল বেপারী উপজেলার নলমুড়ি ইউনিয়নের পানিঘাটা গ্রামের মৃত নুরুল হক বেপারীর ছেলে। স্থানীয় একটি ইটভাটার শ্রমিক আজিজুল।

এদিকে, শরীয়তপুর ৩৮ দিন ধরে এক পুত্রবধূকে যৌন নির্যাতনের ঘটনায় জড়িত শ্বশুর গিয়াস উদ্দিন ঢালীকে গত সোমবার গ্রেফতার করেছে পুলিশ। এর আগে রোববার রাতে ধর্ষণের শিকার পুত্রবধূ বাদী হয়ে সখিপুর থানায় মামলা করেন। গ্রেফতার গিয়াস উদ্দিন ঢালী (৫৫) সখিপুর থানার চরপাইয়াতলী বেলায়েত হোসেন সরদারকান্দি গ্রামের মৃত সোনামিয়া ঢালীর ছেলে।

সাভার : ঢাকার সাভারের আশুলিয়ায় বুদ্ধি প্রতিবন্ধী ১১ বছরের এক শিশুকে ধর্ষণের ঘটনায় প্রতিবেশী রিকশাচালক এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। ধর্ষিতাকে স্বাস্থ্য পরীক্ষার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে প্রেরণ করা হয়েছে। গত সোমবার দিবাগত গভীর রাতে আশুলিয়ার জিরাবো পুকুরপাড় এলাকা থেকে অভিযুক্ত মনোয়ার মন্ডলকে আটক করে পুলিশ। আটক মনোয়ার মন্ডল (৪৫) চুয়াডাঙ্গা জেলার সদর থানার খেজুরিয়া ডিঙ্গিদাহ গ্রামের মৃত কেনু মন্ডলের ছেলে। সে আশুলিয়ার জিরাব এলাকায় ভাড়া বাসায় থেকে রিকশা চালাত।

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) : উল্লাপাড়ায় ৫ বছরের শিশুকে ধর্ষণের চেষ্টার অভিযোগ করা হয়েছে। উপজেলার বাঁখুয়া গ্রামে গত সোমবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে। এ ব্যাপারে সোমবার রাতেই উল্লাপাড়া মডেল থানায় একটি মামলা হয়েছে। উল্লাপাড়া থানার উপ-পরিদর্শক ও এই মামলার তদন্তকারী কর্মকর্তা মো. ইব্রাহিম হোসেন জানান, এ ঘটনায় মেয়েটির ডাক্তারি পরীক্ষার ব্যবস্থা নেওয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (7)
MD Akash ১০ জুলাই, ২০১৯, ৩:০৩ এএম says : 0
এই ধরনের নির্যাতন, ধর্ষন মহামারীরূপে নারীদের অগ্রগতি সম্পূর্ণভাবে রোধ করে দিয়েছে। নারীরা কি এখন নিরাপদে পথ চলতে পারে? স্কুল,কলেজ,বাস এমনকি নিজ বাড়িতেও তারা নিরাপত্তাহীনতায় ভুগছে। আমরা সাধারন জনগন আতংকিত।এদের শাস্তি হওয়া উচিত শুধুই মৃত্যুদন্ড।
Total Reply(0)
Shekh Saiful Islam ১০ জুলাই, ২০১৯, ৩:০৪ এএম says : 0
হচ্ছে টা কি দেশে এসব??
Total Reply(0)
Sabbir Hasan ১০ জুলাই, ২০১৯, ৩:০৪ এএম says : 0
ধর্ষণনের কথা সুনতে সুনতে কালা হয়েগেছি। এর একটা বিহিত করা দরকার সরকারের কাছে জোর অনুরোধ জানাচ্ছি।
Total Reply(0)
Maruf Uddin Nirub ১০ জুলাই, ২০১৯, ৩:০৫ এএম says : 0
যে দেশে ধর্ষকের পক্ষে উকিল পাওয়া যায়,সে দেশের ধর্ষকের নয়, উকিলের .... কেটে কুত্তাকে খাওয়ানো উচিত
Total Reply(0)
Mosarraf Hossain ১০ জুলাই, ২০১৯, ৩:০৬ এএম says : 0
অন্যায়ের একটা সীমা থাকা উচিত। এদের প্রচলিত আইনের অধীনে বিচার না করে সরাসরি ক্রস ফায়ার করা উচিত।
Total Reply(0)
Younus Hasan ১০ জুলাই, ২০১৯, ৩:০৮ এএম says : 0
ধর্ষণ বন্ধ করতে কোরআনের আইনের কোন বিকল্প নেই।
Total Reply(0)
আরিফ খান ১০ জুলাই, ২০১৯, ১০:১১ এএম says : 0
বারকাঃ /সরকার হতে উকিলদের নিষেধাজ্ঞা দেওয়া হোক।মেডিকেল রিপট দেখারপর কোর্টের রায় যানিয়ে দেওয়া হোক।এই ধরনের মামলা এত সময় নেওয়া উচিত না এবং জামিন অজঘ্য করাহোক।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন