শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বুড়িগঙ্গা তীরে অর্ধশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

কেরানীগঞ্জ(ঢাকা)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

বুড়িগঙ্গা নদীর দুই পাড় দখলমুক্তর চতুর্থ ধাপে উচ্ছেদ অভিযানে দুইটি ৭ তলা ভবন ও ব্যবসা প্রতিষ্ঠানসহ প্রায় অর্ধ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বিআইডব্লিউটিএ। চারদিন বিরতি দিয়ে গতকাল মঙ্গলবার সকালে কামরাঙ্গীচরের খোলামোড়া খেয়াঘাটে এ উচ্ছেদ অভিযান চালায় সংস্থাটি।

অভিযানে দুইটি সাত তলা ভবন ও টিনসেড দোকানসহ প্রায় অর্ধ শতাধিক অবৈধ স্থাপনা গুড়িয়ে দেয়া হয়। উচ্ছেদ অভিযানে বিশাল আকৃতির সাততলা ভবন দুটি ভাঙতে গিয়ে বিআইডব্লিউটিএ-এর একটি এক্সেবেটর বিকল হয়ে পড়ে। এতেও থেমে থাকেনি উচ্ছেদ কার্যক্রম। উচ্ছেদ অভিযান একটানা চলে বিকেল ৫টা পর্যন্ত। খোলামোড়া থেকে ফতুল্লার আলীগঞ্জ পর্যন্ত নদীর দুই তীরে এ উচ্ছেদ অভিযান চলবে আরো ৭ কার্যদিবস। অবৈধ স্থাপনা উচ্ছেদে কোন ছাড় দেয়া হবে না বলে জানায় বিআইডব্লিউটিএ কতৃপক্ষ।

বিআইডব্লিউটিএ-এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান বলেন, উচ্ছেদকৃত জায়গায় পুনরায় জরিপ শেষে নদীর সীমানা অংশে পড়া স্থাপনাগুলোও চিহ্নিত করে পর্যায়ক্রমে ভাঙ্গার উদ্যোগ নেয়া হবে। যারা প্রথম পর্যায়ে উচ্ছেদ চলাকালে সময় নিয়েও স্থাপনা অপসারণ করেনি আজ তাদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হচ্ছে।

এদিকে বিআইডব্লিউটিএর যুগ্ম পরিচালক এ কে এম আরিফ উদ্দিন বলেন, যেকোন মূল্যে নদীর জায়গা নদীকে ফিরিয়ে দেয়া হবে। দখলকারীদের কোন ছাড় দেয়া হবেনা বলেও হুশিয়ারী করেন অভিযানের নেতৃত্ব দেয়া বিআইডব্লিউটিএ-এর এই কর্মকর্তা । তিনি আরো বলেন, ২৯ জানুয়ারী থেকে হওয়া ৪০ কার্যদিবসের এ অভিযানে প্রায় সাড়ে ৪হাজার অবৈধ স্থাপনাসহ ১শ’ একর জমি উদ্ধার ও ৫ কোটি টাকার মালামাল নিলাম করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mohammed Jahirul islam ১০ জুলাই, ২০১৯, ৬:৫১ পিএম says : 0
unfair action we should see this issue before happen, if government see the issue the person will not loss his money, the seance is money is not any body personal property.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন