শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

নিষেধাজ্ঞা বহাল, বাই লেন ছাড়া রিকশা চলতে পারবে না

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০১৯, ৫:৩৭ পিএম

নন মেকানিক্যাল ট্রান্সপোর্ট (এনএমটি) বা বাইলেন ছাড়া রিকশা চলাচলে নিষিদ্ধ সড়কগুলোতে কোন রিকশা চলতে পারবেনা বলে ঘোষণা দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম।
আজ বুধবার (১০ জুন) দুপুরে গুলশান নগরভবনে রিকশা মালিক-চালক-প্রতিনিধি এবং ওয়ার্ড প্রতিনিধিদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।
মেয়র বলেন, রাজধানীর প্রধান তিনটি সড়কে রিকশা চলাচল নিষেধাজ্ঞার সিদ্ধান্ত বহাল থাকবে। পাশাপাশি অবৈধ রিকশা ও গ্যারেজ শনাক্ত করতে আমরা ওয়ার্ডভিত্তিক কমিটি গঠন করে দেব। সিটি করপোরেশন এলাকায় বৈধ রিকশাগুলোকে কিউআর কোড করে দেওয়া হবে। এটার যেন নকল না হতে পারে সে জন্য সর্বোচ্চ উন্নত প্রযুক্তি ও প্রযুক্তিবিদদের কাজে লাগানো হবে। চালাকদের ডাটাবেস তৈরি করা হবে। এতে বুঝা যাবে কোন রিকশা কে চালাচ্ছেন। রিকশা চালকদের জন্য ওয়ার্ডভিত্তিক বিভিন্ন রঙের ড্রেসও দেওয়া হবে।
উত্তর সিটির মেয়র আরও বলেন, সিটি করপোরেশনে ২৩০০ কিলোমিটার রাস্তা আছে। এরমধ্যে মাত্র ১৫ কিলোমিটার সড়কে রিকশা বন্ধ করে দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে অন্যান্য মূল সড়কেও রিকশা বন্ধ করে দেওয়া হবে। কুড়িল থেকে রামপুরা পর্যন্ত বাইলেন আছে। যেখানে বাইলেন আছে সেখানে মূল সড়কে রিকশা চলতে পারবে না। আর যেখানে বাইলেন নেই, সেখানে ভেতরের সড়ক দিয়ে রিকশা চলাচল করবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন