ঢাকা, মঙ্গলবার ১৬ জুলাই ২০১৯, ০১ শ্রাবণ ১৪২৬, ১২ যিলক্বদ ১৪৪০ হিজরী।

খেলাধুলা

দাদারা কেমন বোধ করছেন?

ফুয়াদ খন্দকার | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০১৯, ১০:৫৩ পিএম

প্রশ্ন টি শুনে মনে হতেই পারে কেউ ইন্ডিয়াকে নিয়ে ট্রল করছে। কিন্তু ব্যাপার টা মোটেও এরকম নয়। এই প্রশ্ন টি করা হয়েছে খোদ আই সি সি থেকে। আজ খেলা চলাকালিন সময়ে যখন একের পর এক ভারতের উইকেটের পতন হচ্ছিলো তখন আই সি সি র ভেরিফাইড ফেসবুক পেজ থেকে এরকম একটি স্ট্যাটাস দিতে দেখা গেছে। তবে ভারতের মানুষের খারাপ বোধ হলেও একেবারে উলটো চিত্র দেখা গেছে বাংলাদেশের মানুষের মধ্যে। ভারতের এই হারে আনন্দে ভাসছে বাংলাদেশ।
আজ ভারতের একেক টা উইকেট পরছে আর বাংলাদেশের অলিতে – গলিতে, পাড়া- মহল্লায় আনন্দ চিৎকার শোনা যাচ্ছে। কারো না জানা থাকলে সহজেই ধারনা করে ফেলতো আজ বাংলাদেশ ও ইন্ডিয়ার মধ্যে সেমিফাইনাল ম্যাচ হচ্ছে। কিন্তু ব্যাপার টা মোটেও এরকম নয়।ভারত খেলছে নিউজিল্যান্ডের বিপক্ষে।
এই ক্রিকেট খেলাকে কেন্দ্র করে ২০১৫ সাল থেকেই ভারতের সাথে ঠান্ডা যুদ্ধ চলে আসছে বাংলাদেশের। যদিও প্রতিবেশী দেশ এবং একমাত্র এশিয়ান দেশ হিসেবে টিকে থাকা ভারতকেই বাংলাদেশের সাপোর্ট করার কথা।

কিন্তু খেলার বিভিন্ন বিষয় কে কেন্দ্র করে এই দুই প্রতিবেশী দেশের সম্পর্ক খুব একটা ভালো নয়। তবে এরকম ভারত বিরোধী আচরণ যে শুধু বাংলাদেশের এমন টি নয়। ২০১৬ টি টুয়েন্টি ওয়ার্ল্ডকাপের সময় ইডেন গার্ডেনে অনুষ্ঠিত পাকিস্তান- বাংলাদেশ ম্যাচেও সবাই কে অবাক করে দিয়ে ভারতের মানুষ তাদের চিরশত্রু পাকিস্তান কে সাপোর্ট করেছিলো। কারণ টা যে শুধু বাংলাদেশ বিরোধী তা বোঝার জন্যে কোন ক্রিকেট বোদ্ধার প্রয়োজন ছিলো না।
আজ তাই ভারতের এই হারে সোসাল মিডিয়া ভরে গেছে হাজারো ট্রল আর স্ট্যাটাসে।
তবে প্রথম দিকে ভারতের অবস্থা বেশ শোচনীয় হলেও শেষ পর্যন্ত এক প্রকার লড়াই করে গেছেন ভারতীয় ক্রিকেটার রা। তবে এবার ভাগ্য হয়তো তাদের সাথে ছিলো না যার জন্যে একমাত্র এশিয়ান দল হিসেবে সেমি ফাইনাল থেকে বিদায় নিলো ভারত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
J.I.HASAN ১১ জুলাই, ২০১৯, ১:৫৯ এএম says : 0
Jatti-darmoo nirbisese akhono bangladeshira jodi indiander na chine tahole r kobe cinbe k vandhu r k sottru.Itihas soron karo banladeshi (not bangali thats meen kalkata)"bang vs pak"every indiany suported pakistan.2016 T20 idengardeen sakhii.Sudhu criketei na sobkisute.Tai,sokoler-i bola jai,india amader jonno "RONG NUMBER"vai
Total Reply(0)
MD. Zahid hasan ১১ জুলাই, ২০১৯, ৯:১৮ এএম says : 0
সত্যিই আমি অভিভুত! ইন্ডিয়ান ক্রিকেটার সাপোর্টারদার যে মন মানসিকতা এই পরাজয় সত্যিই প্রয়োজন ছিলো। ক্রিকেট নাকি ভদ্রলোকের খেলা কিন্তু আমি দুঃখের সাথে বলতে চাই আজকের ক্রিকেট তার এই ঐতিহ্য হারাচ্ছে ইন্ডিয়ার জন্য এবং আরও আশ্চর্য হই যখন দেখি আইসিসিও এই বিষয়ে সহযোগিতা করছে। সত্যিই এটা ক্রিকেট প্রেমীদের দারুণ কষ্ট দেয়! অবশেষে বলব আইসিসি হয়তো তার পুরোনো ঐতিহ্যে ফিরে আসবে না কারণ ক্রিকেট এখন ভদ্র লোকের খেলা নাই এটা একটা বিশাল ব্যবসায়িক বাজারে পরিনত হয়েছে। আফসোস।
Total Reply(0)
MD. Zahid hasan ১১ জুলাই, ২০১৯, ৯:১৮ এএম says : 0
I'm really excited! The Indian cricketer's mentor that this defeat was really needed. Cricket or gentleman's game but I want to say sadly today's cricket is losing its tradition to India and it is even more surprising when the ICC is supporting this issue. It really hurts the cricket lovers! Finally, the ICC may not return to its old tradition because cricket is not a good man's game, it has become a huge business market. Regret
Total Reply(0)
মোহাম্মদ রিপন ১১ জুলাই, ২০১৯, ১০:৫২ এএম says : 0
আমিও খুশি ভারতের পরাজয় দেখি
Total Reply(0)
Sabbir ১১ জুলাই, ২০১৯, ৩:০৪ পিএম says : 0
ইন্ডিয়া হারায় সব বাংলাদেশীই খুশি
Total Reply(0)
Mh masum billah ১২ জুলাই, ২০১৯, ১১:৫৯ এএম says : 0
ইন্ডিয়ানরা আমাদের দেশ ও জাতির শত্রু। ওরা বাংলাদেশিদের মানুষ ই মনে করেনা!
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন