শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কুরআনী শিক্ষার অভাবে মানুষ চরিত্রহীন হচ্ছে : সমাবেশে পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০১৯, ১২:০৬ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, দুনিয়াতে যতদিন ওহীভিত্তিক শিক্ষা ব্যবস্থা থাকবে ততদিন দুনিয়া টিকে থাকবে। কুরআনী শিক্ষার অভাবে মানুষ চরিত্রহীন হচ্ছে।

কুরআনী শিক্ষায় শিক্ষিত জাতি কখনো অনৈতিক কাজে জড়াতে পারে না। কুরআন-সুন্নাহ’র শিক্ষা ছাড়া একজন মানুষ প্রকৃত মানুষে পরিণত হতে পারে না। সমাজে অশান্তির মূলেই রয়েছে নৈতিকতা বিবর্জিত শিক্ষা ব্যবস্থা। ইলমে ওহীর শিক্ষা প্রসারে সকলকে একযোগে কাজ করতে হবে।

গতকাল বুধবার সকালে জয়পুর আশরাফুল উলুম কওমী মাদরাসার ছাত্র-শিক্ষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় মাদরাসার পরিচালকসহ এলাকার উলামা-মাশায়েখ ও মসজিদের ইমামরা উপস্থিত ছিলেন।

পীর সাহেব চরমোনাই বলেন, ইসলাম মানবতার ধর্ম ও শান্তির ধর্ম। ইসলামকে বিশ্বব্যাপী কলুষিত করতে তাবৎ ইসলামবিরোধী শক্তিগুলো জঙ্গিবাদ ও আইএসের জন্ম দিয়েছে। তিনি সকলকে ইসলামবিরোধী সকল কর্মকান্ডের ব্যাপারে সতর্ক থাকার আহ্বান জানান।
গোলটেবিল বৈঠক আজ

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর উদ্যোগে আজ বৃহস্পতিবার বিকেল ৩ টায় জাতীয় প্রেসক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে ভারতের বিভিন্ন রাজ্যে সংখ্যালঘু মুসলমানদের হত্যা, নির্যাতন ও হয়রানি বন্ধে করণীয় শীর্ষক গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর ও প্রেসিডিয়াম সদস্য মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম শায়খে চরমোনাই।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
Md. Safiqul Islam ১১ জুলাই, ২০১৯, ১২:৫৭ এএম says : 0
কোরআনি শিক্ষার পাশাপাশি তাকওয়াও থাকতে হবে। কেননা আমরা ইতিমধ্যে দেখেছি কয়েকজন মাদ্রাসার অধ্যক্ষের দ্বারাও চরিত্রহীনতার প্রমাণ। আল্লাহ আমাদের সকলকে তাকওয়াবান হওয়ার তৌফিক দান করুন। আমিন।
Total Reply(0)
মোল্লা রিয়াজ ১১ জুলাই, ২০১৯, ১:২৯ এএম says : 0
খোজ নিয়ে দেখেন, মাদ্রাসার ঐ অধ্যাক্ষ নিশ্চই কোরআন থেকে সরাসরি শিক্ষা নেয়নি। ইসলামের বিভিন্ন পন্ডিতের লেখা বই পড়ে সে অধ্যক্ষ হয়েছে। চরমনাই হুজুরও কোরআনের গুনোগান গাইবে কিন্তু আজ পর্যন্ত জাতিকে সরাসরি কোরআন আর্থ বুঝে পড়়ার ও সেই অনুযায়ী চরিত্র গঠন করার ওয়াজ নছিহত করে নাই। আধিকাংশ আলেম নিজেদের লেখা কিতাব পড়়ার তাগিদ দেয়। মহান আল্লাহ বলেছেন কোরআন বুঝার জন্য সহজ করে দিয়েছি, আর তারা বলে কোরআন বুঝা কঠিন। সুতরাং আমাদের লেখা বই পড়েে ধর্ম শিখে আমল করো। কোরআনের সরাসরি অনুসরন না থাকার কারনে ঐ অধ্যাক্ষ ধর্ম শিক্ষা করতে পারলেও ধার্মিক হতে পারেনি।
Total Reply(0)
M nsairuddin shah ১১ জুলাই, ২০১৯, ২:০৩ এএম says : 0
আলামত ভয়ংকর সব্বোউচ্চ আসনের বিচারপতির অনৈতিকভাবে অর্থ আত্যসাধের অভিযোগ। সমাজের নৈতিক শিক্ষার কেন্দ্রস্হল মানুষের বিশ্বাসের ঠিকানা মাদ্রাসার শিক্ষক দ্বারা জঘন্যতম পাপাচার। আইনের রক্ষক সামাজিক নিরাপত্তার আশ্রয় স্হলে সাধারণ মানুষের নিরাপত্তা নেই। আমানতকারী দায়িত্ব পাওয়া ব্যক্তি লুন্ঠন কারী হয়ে যাচ্ছেন। প্রাথমিক থেকে সব্বোউচ্চ বিদ্যালয় পযর্ন্ত টালমাটাল অবস্থা,শৃখলা নেই। মসজিদের ইমাম চরিত্রহীন আইন শৃংখলা বাহিনী তাহাকে গ্রেফতার নিয়ে যাচ্ছেন। এই দৃশ্য কিয়ামতের লক্ষন নয় কি। শিক্ষক পিতার মত তার দ্বারা চাত্রীর""জগন্য পাপের কাজ কিয়ামতের নমুনা নয় কি? বড় বড় আলেম হয়ে লাভ কি। আল্লাহ রাসুল {সাঃ} ভয়ে ঈমান যদি না থাকে। আল্লাহ আপনি আমাদের সৎকাজের মাধ্যমে পকৃত মুসলমানদের মত চলার তৌফিক দান করুন।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন