ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ০৪ ভাদ্র ১৪২৬, ১৭ যিলহজ ১৪৪০ হিজরী।

জাতীয় সংবাদ

জাতিসংঘের কাছে পাওনা ৫০০ কোটি টাকা পাচ্ছে বাংলাদেশ

আইএসপিআর | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০১৯, ১২:০৬ এএম

জাতিসংঘের কাছে বাংলাদেশের প্রায় ৫০০ কোটি টাকা (৬০ মিলিয়ন ডলার) পাওনা রয়েছে। অবিলম্বে এ টাকা পরিশোধের অনুরোধ জানিয়েছেন যুক্তরাষ্ট্র্রে সফররত বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ। সেনা প্রধানের অনুরোধের পরিপ্রেক্ষিতে জাতিসংঘের অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি জেনারেল তৎক্ষণাৎ ২৫০ কোটি টাকা পরিশোধের অঙ্গীকার করেছেন। অবশিষ্ট অর্থ অল্প সময়ের মধ্যে পরিশোধের আশ্বাস দিয়েছেন তিনি। গতকাল বুধবার আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আইএসপিআর জানায়, যুক্তরাষ্ট্র সফররত সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ গত ৮ ও ৯ জুলাই জাতিসংঘ সদর দপ্তরে উচ্চপদস্থ কর্মকর্তাদের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। তিনি জাতিসংঘ সদর দপ্তরে বাংলাদেশ স্থায়ী মিশনে পৌঁছালে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন সেনা প্রধানকে স্বাগত জানান।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, সেনা প্রধান সেক্রেটারি জেনারেলের সামরিক উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল কর্লোস উমবার্তো লতের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। সামরিক উপদেষ্টা বিভিন্ন জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশের শান্তিরক্ষীদের পেশাদারিত্ব ও মানবিক কর্মকান্ডের ভূয়সী প্রশংসা করেন। এছাড়াও তিনি বিশ্বশান্তিরক্ষায় বাংলাদেশ সরকারের স্বতঃস্ফুর্ত সহায়তার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন। সেনা প্রধান বাংলাদেশ থেকে একজন ফোর্স কমান্ডার নিয়োগের ব্যাপারে প্রস্তাবনা দেন। সামরিক উপদেষ্টা অতি শীঘ্রই বাংলাদেশ থেকে একজন ফোর্স কমান্ডার নিয়োগের ব্যাপারে আশ্বাস প্রদান করেন। এছাড়াও, সেনা প্রধান বাংলাদেশ থেকে অতিরিক্ত ইঞ্জিনিয়ারিং, মেডিকেল, স্পেশাল ফোর্স এবং র‌্যাপিডলি ডেপ্লয়েবল ব্যাটালিয়ান মোতায়েনেরও প্রস্তাবনা দেন। জাতিসংঘ মহাসচিবের সামরিক উপদেষ্টা রোহিঙ্গাদের সহায়তার জন্য বাংলাদেশ সরকারের প্রশংসা করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
Mezbaur Rahman ১১ জুলাই, ২০১৯, ১:২২ এএম says : 0
বাংলাদেশ একটা অভাবী দেশ, জাতিসংঘের কাছে এতগুলো টাকা ফেলে রাখার মানে হয়।
Total Reply(0)
সাখাওয়াত হোসেন উজ্জ্বল ১১ জুলাই, ২০১৯, ১:২২ এএম says : 0
দ্রুত পাওনা আনা হোক
Total Reply(0)
মেহেদী হাসান ১১ জুলাই, ২০১৯, ১:২৩ এএম says : 0
জাতিসংঘের কি অর্থের অভাব নাকি যে বাংলাদেশের মত দেশের এতগুলো টাকা আটকে রেখেছে।
Total Reply(0)
সৌমিক আহমেদ ১১ জুলাই, ২০১৯, ১:২৩ এএম says : 0
ভালো খবর। ধন্যবাদ সেনাপ্রধানকে
Total Reply(0)
Mohi Uddin ১১ জুলাই, ২০১৯, ১:২৪ এএম says : 0
Good News For us.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন