ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

তিন দিনের সফরে বরিশালে মার্কিন রাষ্ট্রদূত

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০১৯, ১২:০৬ এএম

দক্ষিণাঞ্চলে তিন দিনের সফরে রয়েছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার। গ্রীনলাইনের ওয়াটার বাসে মঙ্গলবার দুপুর দেড়টার দিকে তিনি বরিশাল নদী বন্দরে পৌঁছলে রাষ্ট্রদূতকে অভ্যর্থনা জানান বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান, পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম ও বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার মোয়াজ্জেম হোসেন ভ‚ঞাঁ।

মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার নগরীর একটি তিন তারকা হোটেলে অবস্থানকালে বরিশালের বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাশ ও পুলিশের ডিআইজি মো. শফিকুল ইসলাম তার সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় রবার্ট মিলার রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পদক্ষেপের প্রসংশা করেন। পাশাপাশি রোহিঙ্গাদের জন্য মানবিক সহায়তায় মার্কিন যুক্তরাষ্ট্র বাংলাদেশের সাথে কাজ করবে বলেও জানান।

গতকাল বুধবার রাষ্ট্রদুত মিলার পিরোজপুরের ভান্ডারিয়ায় জেপি’র চেয়ারম্যান ও সংসদ সদস্য আনোয়ার হোসেন মঞ্জুর সাথে তার বাসভবনে সৌজন্য সাক্ষাৎ করেন। সেখান থেকে দুপুরে ঝালকাঠির ভিমরুলিতে ভাসমান পেয়ারা বাজার পরিদর্শন করেন রবার্ট মিলার। বিকেলে বরিশালে বাংলাদেশ বেতারে সাক্ষাৎকারে অংশ নেয়ার পরে সদর উপজেলার রায়পাশা-কড়াপুর ইউনিয়নে ঐতিহ্যবাহী ‘মিয়া বাড়ি মসজিদ’ পরিদর্শন করেন।

সফরের তৃতীয় দিনে আজ বৃহস্পতিবার সকালে নগরীর অক্সফোর্ড মিশন চার্চ, মৎস্য অবতরণ কেন্দ্র, জাহানারা ইসরাইল স্কুল এন্ড কলেজ এবং শহীদ আব্দুর রব সেরনিয়াবাত টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ পরিদর্শন শেষে বিকেলে বরিশাল বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবেন মার্কিন রাষ্ট্রদূত।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন