বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

চট্টগ্রাম নগরীর পানিবদ্ধতা নিরসনে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

প্রশাসনের সমন্বয় ও জবাবদিহিতার অভাব-ক্যাব

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০১৯, ১২:০৬ এএম

চট্টগ্রাম নগরীর পানিবদ্ধতা দিনদিন প্রকট আকার ধারণ করছে। সামান্য বৃষ্টিতে তলিয়ে যাচ্ছে নগরী। পানিবদ্ধতা নিরসনে মেগা প্রকল্প নেয়া হলেও সুফল পাচ্ছে না নগরবাসী। এর জন্য প্রশাসনের সমন্বয় ও জবাবদিহিতার অভাবকে দায়ী করেছেন ক্রেতা-ভোক্তাদের স্বার্থ সংরক্ষণকারী প্রতিষ্ঠান কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) চট্টগ্রাম বিভাগ ও মহানগর কমিটির নেতৃবৃন্দ।

গতকাল এক বিবৃতিতে ক্যাব নেতৃবৃন্দ চট্টগ্রাম নগরীর পানিবদ্ধতা নিরসনে সিটি কর্পোরেশন, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ, চট্টগ্রাম ওয়াসা, পানি উন্নয়ন বোর্ড, বন্দর কর্তৃপক্ষ ও জেলা প্রশাসনের মধ্যে কার্যকর সমন্বয় জোরদার ও এ সকল প্রতিষ্ঠানের কাজের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

ক্যাব নেতৃবৃন্দ বলেন, চট্টগ্রাম মহানগরীর পানিবদ্ধতা নিসরনে ৫ হাজার ৬শ’ ১৬ কোটি টাকার মেগা প্রকল্প নেয়া হলেও প্রকল্প শুরুর ৩ বছরের মাথায় দুই দিনের বৃষ্টিতে পুরো নগরী পানিতে তলিয়ে গেছে। ব্যবসা বাণিজ্য, অফিস আদালত, বাসা বাড়ি, শিক্ষা প্রতিষ্ঠান, শিল্প কলকারখানা, নগরীর প্রধান সড়কগুলো পানিতে তলিয়ে যাওয়ায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। বিবৃতিতে ক্যাব নেতৃবৃন্দ আরও বলেন, পানিবদ্ধতা নিরসনে মেগা প্রকল্প নেয়া হলেও অগ্রগতি শুন্যের কোঠায়। যদিও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সাবেক চেয়ারম্যান পানিবদ্ধতা নিরসনে মেগা প্রকল্পের কথা বলে পুরো নগরীতে বিলবোর্ড ও ফেস্টুনে ছড়িয়ে দেবার পাশাপাশি তৃণমূল পর্যায়েও উঠান বৈঠকসহ নানা সমাবেশ করে নিজের ডাকঢোল পিঠালেও পানিবদ্ধতা নিরসনে প্রকৃত কোন অর্জন হয়নি। যার কারণে একটুখানি বৃষ্টি হলেই নগরী তলিয়ে যাচ্ছে। অন্যদিকে নগরবাসীর জীবনযাত্রা ও নরক যন্ত্রণা লাঘবের দায়িত্ব নিয়ে সিটি কর্পোরেশন দায় এড়ানোর যে বক্তব্য দিচ্ছে তা কোনভাবেই গ্রহণযোগ্য নয়।

বিবৃতিদাতারা হলেন ক্যাব কেন্দ্রিয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইন, সাধারণ সম্পাদক কাজী ইকবাল বাহার ছাবেরী, যুগ্ম সম্পাদক আবু মোশারফ রাসেল, মহানগর সভাপতি জেসমিন সুলতানা পারু, সাধারণ সম্পাদক অজয় মিত্র শংকু, যুগ্ম সম্পাদক এএম তৌহিদুল ইসলাম, দক্ষিণ জেলা সভাপতি আবদুল মান্নান প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন