ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

জাতীয় সংবাদ

চার মাস ধরে ধর্ষণ

দুই শিশুসহ শিকার আরো ৫ : আটক ৭

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০১৯, ১২:০৬ এএম

লাকসামে ইনজেকশন দিয়ে ৪ মাস ধরে তরুণীকে ধর্ষণ করা হয়েছে। ঝালকাঠিতে এক তরুণীকে দলবেঁধে ধর্ষণ ও ভিডিও ধারণ করে ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার হুমকি দিয়ে ৫০ হাজার টাকা চাঁদা দাবির ঘটনা ঘটেছে। মুন্সীগঞ্জে গজারিয়ায় প্রতিবন্ধী নারী, চুয়াডাঙ্গায় শিশুকে ধর্ষণ, কুষ্টিয়ায় ২য় শ্রেণির ছাত্রী ও সোনাইমুড়ীতে ছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। টাঙ্গাইলের মির্জাপুরে কলেজছাত্রী নিজের সম্ভ্রম বাঁচাতে দোতলা থেকে লাফিয়ে আত্মরক্ষার ঘটনার প্রধান আসামিসহ বিভিন্ন স্থানে ৭ জনকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

চৌদ্দগ্রাম : কুমিল্লার লাকসামে ডিজিটাল এ্যাডভাইস সেন্টারে সহকর্মী এক তরুণীকে দীর্ঘদিন ধর্ষণের অভিযোগে প্রতিষ্ঠানের পরিচালক মীর হোসেন সহ ২জনকে আটক করেছে কুমিল্লা র‌্যাব-১১। সে লাকসাম পৌরসভার বাইনছাটিয়া গ্রামের খোরশেদ আলমের ছেলে। র‌্যাব গতকাল বুধবার ওই প্রতিষ্ঠান থেকে অভিযান চালিয়ে যৌন উত্তেজক বড়ি, অর্ধশতাধিক কনডম, একটি কম্পিউটার ও ভূয়া সনদপত্র উদ্ধার করা হয়েছে।

তরুণীর অভিযোগে জানা যায়, বিগত ৪ মাসে মীর হোসেন ব্যাথ নাশক ইনজেকশন দিয়ে অর্ধশতাধিকবার তাকে ধর্ষণ করে। এছাড়াও তার সাথের আরো কয়েকজন তরুণীকে ধর্ষণ করার অভিযোগ রয়েছে। কুমিল্লা র‌্যাব-১১, সিপিসি-২ এর কোম্পানী কমান্ডার প্রনব কুমার বলেন, সহকর্মী তরুণীর অভিযোগের আলোকে আমরা প্রতিষ্ঠানের পরিচালক মীর হোসেন ও সহকর্মী সুমিকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে নিয়ে যাচ্ছি। অভিযানে ওই প্রতিষ্ঠান থেকে কয়েক পাতা যৌন উত্তেজক বড়ি, অর্ধশতাধিক কনডম, একটি কম্পিউটার ও ভূয়া সনদপত্র উদ্ধার করা হয়েছে।

ঝালকাঠি : ঝালকাঠিতে বেসরকারি একটি ক্লিনিকের এক কর্মীকে (১৯) দলবেঁধে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। ধর্ষণের ঘটনা মোবাইল ফোনে ভিডিও করে ইন্টারনেটে ছড়িয়ে দেওয়া হুমকি দিয়ে নির্যাতিত ওই যুবতীর কাছে ৫০ হাজার টাকা দাবি করে ধর্ষণকারীরা। এ ঘটনায় পুলিশ অভিযান চালিয়ে গত মঙ্গলবার রাতে উপজেলার আগলপাশা গ্রাম থেকে অভিযুক্ত দুই যুবককে গ্রেফতার করে।

পুলিশ ও নির্যাতিতার পরিবার জানায়, ক্লিনিকে কাজ শেষে বাড়ি ফেরার পথে আগলপাশা গ্রামের বখাটে রুবেল মোল্লা ও বিকনা গ্রামের মহিউদ্দিন খান মোটরসাইকেলে জোর করে ওই যুবতীকে তুলে নেয়। তারা চামটা গ্রামের একটি জঙ্গলের ভেতর পরিত্যক্ত ঘরে নিয়ে যায় ওই যুবতীকে। সেখানে অপেক্ষমান আরো তিনজনসহ পাঁচজনে দলবেঁধে ওই যুবতীকে ধর্ষণ করে। এ ঘটনা মোবাইল ফোনে ধারণ করে রাখা হয়। মেয়েটি হাত পা ধরেও তাদের হাত থেকে রক্ষা পায়নি। এ ঘটনা কাউকে জানালে ভিডিও ইন্টারনেটে ছেড়ে দেওয়ার হুমকি দিয়ে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে বখাটেরা। নির্যাতিত ওই যুবতী বাড়িতে গিয়ে পরিবারের লোকজনকে জানায়। তারা বখাটেদের ভয়ে ধর্ষণের বিষয়টি তাৎক্ষণিক কাউকে জানায়নি। ঝালকাঠি থানার ওসি শোনিত কুমার গায়েন বলেন, ধর্ষণের ঘটনায় একটি মামলা হয়েছে। আমরা অভিযুক্ত দুইজনকে গ্রেফতার করেছি।

কুষ্টিয়া : কুষ্টিয়ায় এক লম্পটের লালসার শিকার হয়েছে ২য় শ্রেণির এক ছাত্রী। গত সোমবার কুমারখালী উপজেলার চৌরঙ্গীতে এ ঘটনা ঘটেছে। জানা যায়, বেরমানিক এলাকার খাতের আলী ছেলে বিদ্যুৎ (১৭) এর লালসার শিকার হয় দ্বিতীয় শ্রেণির ছাত্রী। ওই ছাত্রীর মা সুতা কিনতে দোকানে পাঠিয়েছিল দোকান থেকে সুতা কিনে আনার জন্য। সে সময় একই এলাকার বিদ্যুৎ বাইসাইকেলে উঠানোর কথা বলে পাট ক্ষেতে নিয়ে ধর্ষণ করে। এই ঘটনা জানাজানি হলে এলাকায় উত্তেজনার সৃষ্টি হয়।

মুন্সীগঞ্জ : গজারিয়ায় স্বামী পরিত্যাক্তা প্রতিবন্ধী মহিলাকে (৩০) ধর্ষণ করার অভিযোগ পাওয়া গেছে। টেঙ্গারচর ইউনিয়নে গত মঙ্গলবার বেলা ১১টার সময় এই ঘটনাটি ঘটে। ঘটনার পর পর ধর্ষক পারভেজ (১৮) এর পিতা মো: ইসহাক মিয়াকে আটক করে থানায় আনা হয়। মেয়েটির বাবা জানান, বেলা আনুমানিক ১১টার সময় গ্রামের রুহুল আমিনের দোকান থেকে সদয় নিয়ে বাড়িতে যাওয়ার সময় জোরপ‚র্বক তুলে নিয়ে যায়। সড়কের পাশেই সাবেক মেম্বার নাসিরের গোয়াল ঘরে নিয়ে ধর্ষণ করে। কয়েকদফা ধর্ষণ করে ফেলে রেখে পালিয়ে যায় পারভেজ।

চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গা সদর উপজেলায় ১০ বছরের এক শিশুকে ধর্ষণের ঘটনা ঘটেছে। গত মঙ্গলবার গভীর রাতে সদর উপজেলার হাতিকাটা আবাসনে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ধর্ষক বাপ্পীর স্ত্রী জবেদা খাতুনকে আটক করেছে পুলিশ। পুলিশ ও স্থানীয়রা জানায়, গভীর রাতে আবাসনের বাসিন্দা বাপ্পী ওই শিশুকে একটি পরিত্যক্ত ঘরে নিয়ে ধর্ষণ করে। এ সময় শিশুর চিৎকারে ছুটে আসে স্থানীয়রা। পরে শিশুটিকে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করা হয়।

কুড়িগ্রাম : কুড়িগ্রাম সদর উপজেলার ঘোগাদহ ইউনিয়নের চড়–য়াপাড়া গ্রামে পুত্রবধূকে ধর্ষণের অভিযোগে আলতাফ হোসেন (৫৫) নামে এক শ্বশুরকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল বুধবার ভোররাতে অভিযান চালিয়ে নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করেছে সদর থানা পুলিশ।

মির্জাপুর (টাঙ্গাইল) : টাঙ্গাইলের মির্জাপুরে কলেজছাত্রী নিজের সম্ভ্রম বাঁচাতে দু’তলা থেকে লাফিয়ে আত্মরক্ষার ঘটনার প্রধান আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব-১২ এর সদস্যরা। গত মঙ্গলবার বিকেলে ঢাকার মহাখালী ফ্লাইওভারের নিচে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত তানছিরুল ইসলাম জীবন (২৮) বাসাইল উপজেলার জশিহাটি গ্রামের আবু তাহের মিয়ার ছেলে। এ ব্যাপারে ওই ছাত্রী ধর্ষণ চেষ্টার মামলা করেন।

সোনাইমুড়ী ( নোয়াখালী) : নোয়াখালী জেলার সোনাইমুড়ীতে মাদরাসার ৯ বছরের ছাত্রীকে রুমে ঢেকে নিয়ে ধষর্ণের চেষ্টা চালায় শিক্ষক আবদুল মমিন (৪৫)। খবর পেয়ে থানা পুলিশ অভিযুক্ত শিক্ষককে মঙ্গলবার দিবাগত রাত ১০টার দিকে উপজেলার মাছিমপুর গ্রাম থেকে আটক করে। এই ঘটনায় নির্যাতিতার মা বাদী হয়ে বুধবার সকালে সোনাইমুড়ী থানায় একটি মামলা দায়ের করেছে।

চিরিরবন্দর (দিনাজপুর) : দিনাজপুরের চিরিরবন্দরে মাদ্রাসা ছাত্রীদের যৌন নিপীড়ন ও অসদাচরনের অভিযোগে অভিযুক্ত শিক্ষককে কর্তৃপক্ষ শোকজের জবাব সন্তোষজনক না হওয়ায় সাময়িকভাবে বরখাস্ত করে সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে পত্র দিয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার প্রাণকেন্দ্রে অবস্থিত দারুল ফালাহ আলিম মাদরাসা ও বিএম কলেজে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (8)
MD Akash ১১ জুলাই, ২০১৯, ৯:৫০ এএম says : 0
এই ধরনের নির্যাতন, ধর্ষন মহামারীরূপে নারীদের অগ্রগতি সম্পূর্ণভাবে রোধ করে দিয়েছে। নারীরা কি এখন নিরাপদে পথ চলতে পারে? স্কুল,কলেজ,বাস এমনকি নিজ বাড়িতেও তারা নিরাপত্তাহীনতায় ভুগছে। আমরা সাধারন জনগন আতংকিত।এদের শাস্তি হওয়া উচিত শুধুই মৃত্যুদন্ড।
Total Reply(0)
Syed Enayet Hossain ১১ জুলাই, ২০১৯, ১:৪১ এএম says : 0
সর্বোচ্চ শাস্তি দাবী করছি।
Total Reply(0)
Hamid Sikder ১১ জুলাই, ২০১৯, ১:৪২ এএম says : 0
cross fire urgent
Total Reply(0)
শফিউল জুয়েল ১১ জুলাই, ২০১৯, ১:৪২ এএম says : 0
চারমাস ধরে ধর্ষন করছে নাকি ইচ্ছাকৃত সহবাস করছে? তলিয়ে দেখা উচিত। ধর্ষনের বিচার মৃত্যুদন্ড হোক। কিন্তু কথিত বন্দুকযুদ্ধে নয়। আইনের মাধ্যমে খুবই স্বল্প সময়ে।
Total Reply(0)
Nazrul Islam ১১ জুলাই, ২০১৯, ১:৪২ এএম says : 0
উনি হুজুর না তাই জায়েজ
Total Reply(0)
Mehedi Hasan ১১ জুলাই, ২০১৯, ১:৪৪ এএম says : 0
i hope tomorrow got news that guy crossfire by RAB 2
Total Reply(0)
Maruf Uddin Nirub ১১ জুলাই, ২০১৯, ৯:৫০ এএম says : 0
যে দেশে ধর্ষকের পক্ষে উকিল পাওয়া যায়,সে দেশের ধর্ষকের নয়, উকিলের .... কেটে কুত্তাকে খাওয়ানো উচিত
Total Reply(0)
Younus Hasan ১১ জুলাই, ২০১৯, ৯:৫০ এএম says : 0
ধর্ষণ বন্ধ করতে কোরআনের আইনের কোন বিকল্প নেই।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন