বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

বিকাশে সহজেই জালালাবাদ গ্যাসের বিল পরিশোধ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০১৯, ৫:৩৬ পিএম

এখন থেকে জালালাবাদ গ্যাস ট্রান্সমিসন অ্যান্ড ডিস্ট্রিবিউশন সিস্টেম লি. (জেজিটিডিএসএল) এর গ্রাহকরা তাদের বিকাশ একাউন্টের মাধ্যমে যে কোন স্থান থেকে যে কোন সময় গ্যাস বিল পরিশোধ করতে পারবেন।

এ লক্ষ্যে বৃহষ্পতিবার (১১ জুলাই) সিলেটে জালালাবাদ গ্যাস ট্রান্সমিসন অ্যান্ড ডিস্ট্রিবিউশন সিস্টেম লিমিটেড এর সাথে দেশের সবচেয়ে বড় মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশ লিমিটেডের একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

সিলেটের স্থানীয় একটি হোটেলে অনুষ্ঠিত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বিকাশের চিফ কর্মাশিয়াল অফিসার মিজানুর রশীদ এবং জালালাবাদ গ্যাস ট্রান্সমিসন অ্যান্ড ডিস্ট্রিবিউশন সিস্টেম লি. এর জেনারেল ম্যানেজার (মার্কেটিং) ইঞ্জিনিয়ার মো. শাহিনুর ইসলাম নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি হস্তান্তর করেন।

এই চুক্তির আওতায় জেজিটিডিএসএল এর আওতাভুক্ত সিলেট, হবিগঞ্জ, সুনামগঞ্জ, মৌলভীবাজার, শ্রীমঙ্গল এর প্রায় এক লাখ দশ হাজার গ্রাহক বিকাশে গ্যাস বিল পরিশোধ করতে পারবেন। ফলে তাদের গ্যাস বিল পরিশোধ ঝামেলামুক্ত, সহজ, সাশ্রয়ী এবং নিরাপদ হবে। কেবল বিল পরিশোধই নয় গ্রাহকরা গ্যাস বিলের পরিমাণও তাদের বিকাশ একাউন্টের মাধ্যমে চেক করতে পারবেন। ফলে বিল পরিশোধে আরো গতিশীলতা আসবে এমনটাই আশা সংশ্লিষ্টদের।

পেট্রোবাংলার আওতাভুক্ত গ্যাস বিতরণ কোম্পানীগুলোর অন্যতম জেজিটিডিএসএল এর যেসব গ্রাহক প্রত্যন্ত অঞ্চলে বসবাস করেন তাদের জন্য বিকাশের মাধ্যমে বিল পরিশোধ যেমন সুবিধা এনে দেবে তেমনি শহরের গ্রাহকদেরও সময় এবং খরচ বাঁচাবে।

বিকাশের চিফ কর্মাশিয়াল অফিসার মিজানুর রশীদ বলেন, প্রথাগত পদ্ধতিতে বিল পরিশোধে গ্রাহকের যত ধরনের অসুবিধা তা দূর করে বিল পরিশোধ একবারেই সহজ করতে ইউটিলিটি সেবা প্রদানকারী প্রতিষ্ঠানগুলোর সাথে কাজ করছে বিকাশ। জেজিটিডিএসএল এর সাথে আমাদের এই যৌথ উদ্যোগে প্রতিষ্ঠানটির গ্রাহকরা সহজে ও সাচ্ছন্দ্যে তাদের ঘরে বসেই গ্যাস বিল দিতে পারবেন। বিল পরিশোধের জন্য তাদের এখন থেকে আর দূরে কোথাও যেতে হবে না।

*২৪৭# ডায়াল করে অথবা বিকাশ অ্যাপ ব্যবহার করে গ্রাহকরা বিল পরিশোধ করতে পারবেন।

চুক্তি হস্তান্তর অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিকাশের হেড অব স্ট্র্যাটিজি অ্যান্ড বিজনেস ডেভেলপমেন্ট আলী আহম্মেদ, জেনারেল ম্যানেজার বিজনেস ডেভেলপমেন্ট এস এম বেলাল এবং জেজিটিডিএসএল উর্ধ্বতন কর্মকর্তারা।

ব্র্যাক ব্যাংক, যুক্তরাষ্ট্র ভিত্তিক মানি ইন মোশন, বিশ্ব ব্যাংক গ্রুপের অর্ন্তগত ইন্টারন্যাশনাল ফিন্যান্স কর্পোরেশন, বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন এবং অ্যান্ট ফিনান্সিয়াল এর যৌথ মালিকানাধীন প্রতিষ্ঠান বিকাশ, ২০১১ সাল থেকে বাংলাদেশ ব্যাংক নিয়ন্ত্রিত পেমেন্ট সেবাদানকারী প্রতিষ্ঠান হিসেবে বিভিন্ন ধরনের মোবাইল/ডিজিটাল ফিনান্সিয়াল সার্ভিস দিয়ে আসছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন