মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

‘সেক্স পার্টি’ করতেন ট্রাম্প!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০১৯, ৮:০৮ পিএম

নারীঘটিত কেলেঙ্কারি প্রেসিডেন্ট ট্রাম্পের পিছু ছাড়ছেই না। সর্বশেষ ঘটনার কেন্দ্রে অবশ্য তিনি নন, তাঁর একসময়ের বন্ধু জেফ্রি এপস্টিন। ধনী মক্কেলদের অর্থ লগ্নি করে মস্ত ধনী হয়েছেন তিনি। কিশোরী মেয়েদের সঙ্গে অর্থের বিনিময়ে যৌন সম্পর্ক স্থাপনের অভিযোগে এপস্টিন এখন কারাগারে। তাঁর ধনী বন্ধুদের একজন ডোনাল্ড ট্রাম্প

অভিযোগ উঠেছে, কিশোরীদের নিয়ে যেসব সেক্স পার্টি দিতেন এপস্টিন, তার একজন নিয়মিত সদস্য ছিলেন ট্রাম্প। ১৯৯২ সালে এমন একটি পার্টিতে মোট ২৮ জন কিশোরীকে জড়ো করা হয়েছিল, তাতে উপস্থিত ছিলেন মোটে দুজন—এপস্টিন ও ট্রাম্প।

প্রেসিডেন্ট ট্রাম্প এখন বলছেন এপস্টিনকে তিনি তেমন একটা চেনেন না। ফ্লোরিডার পাম বিচে সবাই তাঁকে যেমন চিনত, তিনিও তেমনি চিনতেন। গত ১৫ বছরে তাঁর সঙ্গে এপস্টিনের কোনো যোগাযোগ নেই। কথাটা ঠিক, ‘নিউইয়র্ক টাইমস’ খোঁজ নিয়ে জেনেছে একসঙ্গে ব্যবসা করার সময় টাকা-পয়সার ঝামেলা হওয়ায় দুজনের মুখ দেখাদেখি বন্ধ হয়ে গিয়েছিল। ২০০২ সালে যখন তাঁরা বন্ধু, ট্রাম্প মন্তব্য করেছিলেন এই বলে, ‘এপস্টিন একজন চমৎকার মানুষ এবং খুবই মজার মানুষ। লোকে বলে, আমার মতো ওর কম বয়সী সুন্দরী মেয়েদের ব্যাপারে বিশেষ আকর্ষণ রয়েছে।’

ট্রাম্পের জীবনীকার হিসেবে পরিচিত সাংবাদিক ও লেখক মাইকেল গ্রস জানিয়েছেন, নব্বইয়ের দশকে ট্রাম্প ঘরভর্তি মেয়েদের নিয়ে তাঁর ধনী বন্ধুদের জন্য পার্টি দিতেন। এসব মেয়ের অধিকাংশই মডেল হওয়ার জন্য ট্রাম্পের শরণাপন্ন হতো। গ্রস জানিয়েছেন, এসব পার্টিতে কোকেনের ব্যবহার হতো দেদার, আর সেখানে ট্রাম্পের ব্যবহার ছিল ‘একজন পশুর মতো’।

এপস্টিন নিয়ে যখন পত্রপত্রিকায় মহা শোরগোল, তখন আরেক কেলেঙ্কারিতে জড়িয়ে পড়েছে ট্রাম্পের ব্যবসাপ্রতিষ্ঠান। ফ্লোরিডার ডোরালে ট্রাম্পের যে গলফ ক্লাব রয়েছে, সেখানে এক নুড ক্লাবের উদ্যোগে বিশেষ গলফ পার্টির আয়োজন করা হয়েছিল। বিজ্ঞাপনে বলা হয়েছিল, এই পার্টিতে যাঁরা মোটা অঙ্কের চাঁদা দিয়ে গলফ খেলতে আসবেন, তাঁরা নিজেদের পছন্দমতো স্বল্পবসনা মেয়েদের ‘ক্যাডি’ হিসেবে সঙ্গে রাখতে পারবেন। ক্যাডিদের কাজ খেলোয়াড়ের গলফ ব্যাগ বয়ে নিয়ে যাওয়া।

এই খবর প্রকাশিত হলে ট্রাম্প ক্লাবের পক্ষ থেকে জানানো হয়, এই পার্টি থেকে সংগৃহীত অর্থের একটি অংশ যাবে শিশুদের হয়ে কাজ করে এমন এক দাতব্য প্রতিষ্ঠানে। এটি একটি ভালো কাজ—ক্লাবের পক্ষ থেকে এই সাফাই দেওয়া হয়েছিল। এক দিন পর অবশ্য সেই দাতব্য সংস্থা জানায়, শিশু ও যৌনতা—এই দুই কখনো একসঙ্গে যেতে পারে না। তাই তারা এই গলফ পার্টির সঙ্গে কোনোভাবে জড়িত থাকতে রাজি নয়।

বুধবার তীব্র সমালোচনার পর ট্রাম্পের গলফ ক্লাব পুরো ব্যাপারই বাতিল বলে ঘোষণা করেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন