ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

খেলাধুলা

এক বছর নিষিদ্ধ আফগান আফতাব

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

বিশ্বকাপ চলাকালীন সময়ে নীতিমালা ভঙ্গের অভিযোগ দিয়ে মাঝ পথেই দেশে ফিরে যেতে হয়েছিল আফগানিস্তানের পেসার আবতাব আলমকে। সে সময় কি কারণে তাকে দেশের বিমানে চাপতে হয়েছিল পরিস্কার করেকিছু বলে নি আফগান ক্রিকেট বোর্ড কিংবা আইসিসি। অবশেষে জানা গেল ঐ সময় নারী ঘটিত কেলেঙ্কারী এবং ক্ষমতার অপব্যবহার করেছিলেন এই তরুন গতিতারকা। সেটি প্রমাণ হতেই আফতাবকে সব ধরণের ক্রিকেট থেকে এক বছরের জন্য নিষিদ্ধ করেছে দেশটির ক্রিকেট বোর্ড। এ শাস্তির পাশাপাশি বোর্ডের সঙ্গে এ পেসারের চুক্তিও বাতিল করা হয়েছে।

ভারতের বিপক্ষে ২২ জুন ম্যাচের পর সাউদাম্পটনের হোটেলে ফেরার পর এক নারী অতিথির সাথে ‘খারাপ ব্যবহার’ করেন আফতাব। সেই ঘটনার জের ধরে তাঁর বিরুদ্ধে তদন্তের সিদ্ধান্ত নেওয়া হয়। ২৩ জুন আইসিসির অ্যান্টি করাপশন কমিটির বৈঠকে উপস্থিত না থাকায় পরের দুই ম্যাচের জন্য তাঁকে নিষিদ্ধ করেন কোচ ফিল সিমন্স। ২৭ জুন আনুষ্ঠানিকভাবে জানানো হয়, আফগানিস্তানের বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ দেওয়া হচ্ছে আফতাবকে। আর গতকাল কাবুলে আফগান বোর্ডের বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, আগামী এক বছরের জন্য আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেট থেকে নিষিদ্ধ করা হবে আফতাবকে। একই সঙ্গে বোর্ডের সাথে তাঁর চুক্তিও স্থগিত থাকবে।

নারী অতিথির সাথে বাজে ব্যবহারের আগেও এই বিশ্বকাপে বিতর্কে জড়িয়েছিলেন আফতাব। ১৬ জুন ভারত-পাকিস্তান ম্যাচের দিন স্টেডিয়ামে কিছু বন্ধুবান্ধব নিয়ে এসেছিলেন তিনি। তাদের সবাইকে ভিআইপি দর্শক হিসেবে মাঠে ঢুকতে দেওয়ার জন্য ওল্ড ট্রাফোর্ডের মাঠ কর্মকর্তাদের অনুরোধ করেন তিনি। এক পর্যায়ে অনেকটা জোর করেই একটি হসপিটালিটি রুমে ঢুকে পড়েন। আইসিসি’র এমন বড় টুর্নামেন্টে নিয়ম ভাঙায় তার প্রতি ক্ষুব্ধ হয়েছে আফগান বোর্ড।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন