ঢাকা, রোববার ২১ জুলাই ২০১৯, ০৬ শ্রাবণ ১৪২৬, ১৭ যিলক্বদ ১৪৪০ হিজরী।

খেলাধুলা

দেশেই সাজছে মাশরাফির বিদায়মঞ্চ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

চোটগ্রস্থ শরীর নিয়েই খেলে চলেছেন আন্তর্জাতিক ক্রিকেট। কিন্তু ক্যারিয়ারের অন্তিম লগ্নে নতুন করে যোগ হওয়া চোট কাবু করে ফেলেছিল বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে। বিশ্বকাপের সময় তাই একাদশ থেকে অধিনায়কের বিশ্রামের কথাও উঠেছিল! এমনকি মাশরাফি নিজেও নাকি এ কথা ভেবেছিলেন। তবে লড়াকু মনের বলেই শেষ পর্যন্ত হাল ছাড়তে রাজী হননি দেশসেরা এই অধিনায়ক। গতপরশু লন্ডনে চেসউইক ক্রিকেট গ্রাউন্ডে সাংসদীয় ক্রিকেট টুর্নামেন্টের খেলা দেখতে গিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) প্রধান নাজমুল হাসান পাপন জানালেন এমনই কিছু সত্য। তবে মাশরাফির জন্য ভিন্ন কিছু ভেবে রেখেছেন বোর্র্ড সভাপতি। আন্তর্জাতিক ক্রিকেটের একদম অন্তিমে থাকা ওয়ানডে অধিনায়ক মাশরাফিকে দেশের মাঠে থেকেই বিদায় জানানোর কথা বলেছেন পাপন।

এবার বিশ্বকাপে হ্যামস্ট্রিংয়ের চোট নিয়ে খেলেছেন মাশরাফি, চোটে ভোগে নিজের সেরাটাও দিতে পারেননি। ৮ ম্যাচে ৩৭৬ রান দিয়ে পেয়েছেন কেবল ১ উইকেট। বিশ্বকাপে দল ব্যর্থ হওয়ায় মাশরাফির অবসর নিয়েও শুরু হয়েছে নতুন করে আলোচনা।

গতপরশু লন্ডনের চেজউইক ক্রিকেট গ্রাউন্ডে বিভিন্ন দেশের সাংসদের নিয়ে আয়োজিত ক্রিকেট টুর্নামেন্টে খেলা দেখতে এসেন নাজমুল। বাংলাদেশ ও পাকিস্তানের সাংসদ দলের খেলা দেখার ফাঁকে বোর্ড প্রধান ইঙ্গিত দেন মাশরাফির অবসর হবে দেশের মাঠে, ‘আমরা যত সুন্দরভাবে করা যায় (মাশরাফির বিদায়) সেটা করব। দেশের মাটিতে করাটাই উচিত হবে। তার সঙ্গে শেষ যেদিন কথা হয়েছে আমরা এটাই বলেছি। আমরা ভালোভাবে দেশেই ওর বিদায়ী ম্যাচ করতে চাই।’

এবার বিশ্বকাপে ভালো না গেলেও অধিনায়ক মাশরাফি এখনো কোন বিকল্প দেখেন না বলে জানান বিসিবি প্রধান, ‘মাশরাফি খেলোয়াড় হিসেবে তো আসে না। কিন্তু যদি অধিনায়ক বলেন তাহলে ওর মতো অধিনায়ক আমরা কোথাও পাব না। আমি সব সময় বলি দুটো খেলোয়াড়ের বদলি আমাদের নাই। খেলোয়াড় হিসেবে সাকিব আর অধিনায়ক হিসেবে মাশরাফি। এই দুজন ছাড়া সবারই বিকল্প আছে। এই দুজনের বিকল্প পাওয়া কঠিন।’

চলতি মাসের শেষ দিকে শ্রীলঙ্কায় তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে যাবে বাংলাদেশ। এই বছর দেশের মাঠে নেই আর কোন ওয়ানডে। মাশরাফির বিদায়ী সিরিজ তাহলে কবে ও কীভাবে আয়োজন করা হবে তা স্পষ্ট করেননি নাজমুল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Sourav Hasan ১২ জুলাই, ২০১৯, ১২:৪০ পিএম says : 0
I Love You Masrafi.I Miss You
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন