ঢাকা, শুক্রবার ১৯ জুলাই ২০১৯, ০৪ শ্রাবণ ১৪২৬, ১৫ যিলক্বদ ১৪৪০ হিজরী।

মহানগর

আজিজ কো-অপারেটিভ ব্যাংক চেয়ারম্যান গ্রেফতার

অর্থ আত্মসাতের অভিযোগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০১৯, ১২:৪১ এএম

অর্থ আত্মসাতের মামলায় আজিজ কো-অপারেটিভ কমার্স অ্যান্ড ফাইন্যান্স ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান মো. তাজুল ইসলামকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গতকাল বৃহস্পতিবার ধানমÐি থেকে তাকে গ্রেফতার করা হয়েছে।

সিআইডির অর্গানাইজড ক্রাইমের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) শারমিন জাহান বলেন, প্রাণনাশের হুমকি দিয়ে ১৬ লাখ টাকা আত্মসাতের অভিযোগে বংশাল থানায় তাজুল ইসলামের বিরুদ্ধে একটি মামলা হয়। প্রাথমিকভাবে অর্থ আত্মসাতের প্রমাণ মেলায় তাকে গ্রেফতার করা হয়। এ ব্যাপারে আজ শুক্রবার সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে।

উল্লেখ্য, সুফিয়া আক্তার নামে এক নারী ‘অর্থ আত্মসাৎ ও প্রাণনাশের হুমকি প্রদানের’ অভিযোগে বংশাল থানায় একটি মামলা করেন। ওই মামলায় আসামিরা হলেনÑ আজিজ কো-অপারেটিভ কমার্স অ্যান্ড ফাইন্যান্স ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান তাজুল ইসলাম (৬২), ব্রাঞ্চ কন্ট্রোলার ও ব্যবস্থাপক লাকী খাতুন (৩২), শাখা ব্যবস্থাপক দ্বীন মোহাম্মদ (৪২), নবাবপুর শাখা ব্যবস্থাপক ইকবাল হোসেন (৩৫) এবং উপদেষ্টা মো. নুরুন্নবী (৬৫)।

মামলায় অভিযোগে বলা হয়, ২০১০ সালের ২০ অক্টোবর থেকে আজিজ কো-অপারেটিভ কমার্স অ্যান্ড ফাইন্যান্স ব্যাংক লিমিটেডের নবাবপুর শাখা অফিসে বিভিন্ন মেয়াদে সুফিয়া আক্তার ১৬ লাখ ৬৩ হাজার ৩৩৫ টাকা জমা রাখেন। কিন্তু তিনি একাধিকবার টাকা উত্তোলনের জন্য গেলেও টাকা পাননি।

নবাবপুর শাখা ব্যবস্থাপক ইকবাল হোসেন ‘টাকা নেই’ জানিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করতে বলে। পরে তাজুল ইসলাম ও লাকী খাতুনের সঙ্গে যোগাযোগ করলে আশ্বাস দিয়ে সময়ক্ষেপণ করতে থাকেন তারা।
এছাড়া শাখা ব্যবস্থাপক দ্বীন মোহাম্মদ ও উপদেষ্টা নুরুন্নবীর সঙ্গে যোগাযোগ করেও কোন টাকা পাননি তিনি। উল্টো গত ৬ মার্চ মামলার আসামিরা সুফিয়া আক্তারকে প্রাণনাশের হুমকি দেন এবং টাকা ফেরত দেবেন না বলে জানিয়ে দেন বলে তিনি মামলায় অভিযোগ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন