বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ইংল্যান্ডকে ‘জেতানোর’ মূল্য চোকাতে হলো ভারতকে: পাক কিংবদন্তি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০১৯, ১২:১৭ পিএম

ইংল্যান্ড বনাম ভারত ম্যাচ নিয়ে উঠেছিল নিন্দার ঝড়। অনেক ক্রিকেট বিশ্লেষকের মতে, ইংলিশদের বিপক্ষে জয়ের কোনো তাড়না ছিল না বিরাট কোহলিদের। ওই দিন ইচ্ছে করেই স্বাগতিকদের কাছে হারেন তারা!

উদ্দেশ্য ছিল স্পষ্ট- যেন পাকিস্তান ও বাংলাদেশের ক্ষতি হয়। শেষ পর্যন্ত টিম ইন্ডিয়া হেরে গেলে ভয়াবহ বিপর্যয় হয় এশিয়ার তিনটি দলের। সেমিফাইনালে খেলার স্বপ্ন ভেঙে যায় শ্রীলংকারও!

পরে ভারতের বিপক্ষে হেরে সেমি-স্বপ্ন ধূলিসাৎ হয় টাইগারদের। আর বাংলাদেশকে হারিয়ে ১১ পয়েন্ট পেলেও শেষ চারে ওঠা হয়নি পাকিস্তানের। সমান পয়েন্ট নিয়ে নেট রান রেটে এগিয়ে থাকায় সেরা ফোরের টিকিট পায় নিউজিল্যান্ড।

সেমিতে আবার এই কিউইদের কাছে ১৮ রানে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে ভারত। এর পর ফের ভারত-ইংল্যান্ড ম্যাচ টেনে এনে পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার বাসিত আলি লিখেছেন, আমি আগেই বলেছিলাম- ইংল্যান্ড ও আরও কয়েকটি দলের সঙ্গে উদ্দেশ্যপ্রণোদিতভাবে খারাপ খেলেছে ভারত। এবার তার মূল্য চোকাতে হলো তাদের। নিউজ়িল্যান্ডের বিপক্ষে যে ম্যাচটি জেতা উচিত ছিল ওদের, সেটিতেই হেরে ওদের বিদায় নিতে হল বিশ্বকাপ থেকে।

ওল্ড ট্র্যাফোর্ডে বৃষ্টিবিঘ্নিত দুই দিনব্যাপী সেমিতে প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ২৩৯ রান করে নিউজিল্যান্ড। কেন উইলিয়ামসনের ৬৭ ও রস টেইলরের ৭৪ রানে এ লড়াকু সংগ্রহ পান তারা।

শেষ পর্যন্ত ২২১ রানে অলআউট হয় ভারত। বুক চিতিয়ে লড়েন রবীন্দ্র জাদেজা ও মহেন্দ্র সিং ধোনি। তবে তাতেও কাজ হয়নি। জাদেজা ৭৭ ও ধোনি ৫০ করে ফিরলে মেন ইন ব্লুদের স্বপ্ন ভেঙে যায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন