শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

‘হার্টে থাকে কিডনি’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের রাজনৈতিক চরিত্র বেশ রঙিন। বিভিন্ন মহিলাদের সঙ্গে সম্পর্ক থেকে শুরু করে মজার সব মন্তব্যে বারবারই খবরের শিরোনামে এসেছেন। এবার ফের একবার শিরোনামে মার্কিন প্রেসিডেন্ট। এবার তিনি বলেছেন, ‘আপনারা কিডনিকে এত গুরুত্ব দিচ্ছেন। সেটা দেখেই বোঝা যাচ্ছে, কিডনির বিশেষ জায়গা আছে হার্টে।’ 
হার্টে, কিডনি থাকে শুনে অনেকেই শারীরবিদ্যা ভুলতে বসেছেন। কেউ বলেন, ট্রাম্প হয়তো জানেনই না, কিডনি শরীরের কোনখানে থাকে। কেউ আবার বলেন, কিডনি নিয়ে হয়তো ট্রাম খুব বেশি সংবেদনশীল। আর তাই কিডনিকে জায়গা দিয়েছেন হার্টে। 
এর আগেও অসংখ্যবার নানা রকম মন্তব্য করে লোক হাসিয়েছেন তিনি। কখনও বলেছেন, তার হাতের আঙুলগুলো ছোট হলেও অন্যান্য অঙ্গ-প্রত্যঙ্গ ছোট নয়। কখনও আবার বলেছেন, ‘আমার আইকিউ সাধারণের চেয়ে অনেক বেশি। তবে এতে আপনাদের কোনেও হাত নেই।’
স্ব্ভাবিকভাবেই তার এই মন্তব্য ফেসবুক ও ট্যুইটারে রীতিমত ভাইরাল। অনেকেই মনে করছেন, মানুষের শরীরে হার্ট এবং কিডনির মধ্যে কতটা দূরত্ব, তা ট্রাম্পের জানা উচিত। এটুকু আশা করা যায় তার কাছে।
গত বুধবার চিকিৎসকদের সঙ্গে বিশেষ বৈঠক ছিল ট্রাম্পের। আর সেখানেই ডায়ালিসিস প্রসঙ্গে কথা বলার সময় ওই বেফাঁস মন্তব্য করে বসেন তিনি। কেউ কেউ এমনও বলছেন যে ট্রাম্পের হার্টেই আছে কিডনি। সূত্র : কলকাতা২৪।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন