শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সারা দেশে ৯ জন গ্রেফতার

পদ্মা সেতু নির্মাণে ‘মাথা কাটার’ গুজব

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম | আপডেট : ১২:২০ এএম, ১৩ জুলাই, ২০১৯

 ‘পদ্মাসেতু নির্মাণে মানুষের মাথা ও রক্ত লাগবে’ এমন গুজব ছড়ানোর অভিযোগে দেশের বিভিন্ন জায়গা থেকে ৯ জনকে গ্রেফতারসহ গণপিটুনির শিকার কয়েকজন ভুক্তভোগীকে উদ্ধার করেছে র‌্যাব ও পুলিশ। গতকাল শুক্রবার তাদের গ্রেফতার ও ভুক্তভোগীদের উদ্ধার করা হয়।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারি পরিচালক এএসপি মিজানুর রহমান বলেন, র‌্যাব পৃথক অভিযান পরিচালনা করে গুজব ছড়ানোর অভিযোগে ৫ জনকে গ্রেফতার করেছে। এরমধ্যে, র‌্যাব-৬ নড়াইল থেকে শহীদুল ইসলাম (২৫), র‌্যাব-৭ চট্টগ্রাম থেকে আরমান হোসাইন (২০), র‌্যাব-৯ মৌলভীবাজার থেকে ফারুক (৫০) ও র‌্যাব-১১ কুমিল্লা থেকে হায়াতুন নবীকে (৩১) গ্রেফতার করে। এছাড়া র‌্যাব-১ আশুলিয়ার ইপিজেড এলাকা থেকে আকরাম হোসেন (৩৩) নামে আরেকজনকে গ্রেফতার করে। তাদের বিরুদ্ধে ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টে (নিরাপত্তা আইন) সংশ্লিষ্ট থানায় মামলা শেষে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

স্টাফ রিপোর্টার, চাঁদপুর বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ানোর দায়ে ৪ যুবককে গ্রেফতার করেছে চাঁদপুর মডেল থানা পুলিশ। এছাড়া মারধরের শিকার দুই মানুসিক ভারসাম্যহীন ব্যক্তি ও এক মাদরাসা ছাত্রকে উদ্ধার করা হয়েছে।
চাঁদপুর মডেল থানার ওসি মো. নাসিম উদ্দিন বলেন। গ্রেফতাররা হলোÑ চাঁদপুরের ইসলামপুর গাছতলা এলাকার সেলিম গাজীর ছেলে সাজ্জাদ গাজী, ফরিদগঞ্জ কাসারা এলাকার আব্দুল মান্নান ভূইয়ার ছেলে সায়েম ভূইয়া, সদর উপজেলার বাঘড়াবাজার এলাকার মোখলেস হাওলাদারের ছেলে আবু খালেক রতন ও চাঁদপুর শহর থেকে আটক মনু মিয়া।

ওসি বলেন, পদ্মা সেতুতে মানুষের মাথা ও রক্ত লাগবে এমন গুজব সামজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল করার অপরাধে ৪ জনকে আটক ছাড়াও দুই মানুসিক ভারসাম্যহীন ব্যক্তি ও এক মাদরাসা ছাত্রকে উদ্ধার করা হয়েছে। তারা ভুক্তভোগীদের সন্দেহবশত মারধরও করেছে বলে ওসি জানান।
গণপিটুনি থেকে উদ্ধাররা হলোÑ ঢাকা তালিমুল কোরআন হাসানিয়া কওমি মাদরাসার ছাত্র আল-আমিন (৮) ও চাঁদপুরের দক্ষিণ রঘুনাথপুর এলাকার শাখাওয়াত হোসেন (১৭) ও অজ্ঞাত পরিচয় মানুসিক ভারসাম্যহীন ব্যক্তি। উল্লেখ্য, একই অপরাধে গত বৃহস্পতিবার রাজবাড়ী থেকে পার্থ আল হাসান (১৬) ও গত বুধবার ভোলা থেকে আব্দুল সহিদ হাওলাদার (২৪) নামে দুজনকে গ্রেফতার করে র‌্যাব ও পুলিশ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন