ঢাকা, মঙ্গলবার ১৬ জুলাই ২০১৯, ০১ শ্রাবণ ১৪২৬, ১২ যিলক্বদ ১৪৪০ হিজরী।

ব্যবসা বাণিজ্য

মার্কেটিং ডে উদযাপন ‘ক্রেতাদের আস্থা অর্জন করতে হবে’

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

 শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, পণ্য বিপণনের মাধ্যমে ক্রেতাদের আস্থা অর্জন করতে হবে। তিনি বলেন, বিদেশের বড় বড় ব্যবসাপ্রতিষ্ঠান বাংলাদেশের বিশাল বাজারে প্রবেশ করছে। দেশীয় প্রতিষ্ঠানগুলোকে তাদের সাথে প্রতিযোগিতায় টিকে থাকতে হবে। এ প্রতিযোগিতায় দেশীয় শিল্প প্রতিষ্ঠানগুলোকে সরকারের পক্ষ থেকে সবধরনের সহায়তা প্রদান করা হবে।
গতকাল শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি অডিটোরিয়ামে দ্বিতীয় বাংলাদেশ মার্কেটিং ডে উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের উদ্বোধন এবং মার্কেটিং শিক্ষক ও পেশাজীবীদের সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন। মার্কেটার্স ইনস্টিটিউট অব বাংলাদেশ আয়োজিত এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. মিজানুর রহমান।
শিল্পমন্ত্রী বলেন, সময় এখন বাংলাদেশের। দেশের অনেক শিল্পপ্রতিষ্ঠান আন্তর্জাতিক বাজারে প্রতিযোগিতা করে সাফল্যের স্বাক্ষর রাখছে। তিনি এসময় পণ্যের মান বজায় রাখার ওপর গুরুত্ব আরোপ করেন। তিনি বলেন, পণ্যের নি¤œমান ও ভেজাল এক জিনিস নয়। দেশীয় পণ্যের ওপর মানুষের আস্থা যাতে নষ্ট না হয়ে যায় সে বিষয়ে তিনি গণমাধ্যমের সহায়তা কামনা করে বলেন, দেশীয় পণ্যের ওপর মানুষ আস্থাহীন হলে বিদেশি পণ্য বাজার দখল করে নিবে। এতে দেশীয় প্রতিষ্ঠানসমূহ ক্ষতিগ্রস্ত হবে। জাতি ক্ষতিগ্রস্ত হবে।
ড. মিজানুর রহমান বলেন, পণ্য ও মার্কেটিং সম্পর্কে মানুষের ধারণা অনেক বদলে গেছে। থিওরি ও অভিজ্ঞতার সমন্বয় ঘটিয়ে মার্কেটিংয়ে সফল হওয়া সম্ভব বলে তিনি মনে করেন। আইবিএ’র পরিচালক প্রফেসর সৈয়দ ফরহাত আনোয়ার, দ্বিতীয় বাংলাদেশ মার্কেটিং দিবস উদযাপন কমিটির সদস্য সচিব ড. শরিফুল ইসলাম দুলু, ব্রিটিশ আমেরিকান টোবাকোর ব্যবস্থাপনা পরিচালক শেহজাদ মুনিম, মেঘনা গ্রæপ অব ইন্ডাস্ট্রিজের ডিএমডি (এফএমসিজি) আসিফ ইকবাল, ইগলুর গ্রæপ সিইও জি এম কামরুল হাসান প্রমুখ অনুষ্ঠানে বক্তৃতা করেন।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন