ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ০৫ ভাদ্র ১৪২৬, ১৮ যিলহজ ১৪৪০ হিজরী।

শিক্ষাদিক্ষা

জবিতে সাংবাদিকতা বুনিয়াদি প্রশিক্ষণ ও কর্মশালা অনুষ্ঠিত

জবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০১৯, ৫:২৩ পিএম

জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (জবিসাস) উদ্যোগে দুই দিন ব্যাপী (১২ ও ১৩ জুলাই) সাংবাদিকতা বুনিয়াদি প্রশিক্ষণ ও কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মীজানুর রহমান।

জবিসাস এর সভাপতি হুমায়ূন কবিরের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক লতিফুল ইসলামের সঞ্চালনায় প্রথম দিনে আলোচনা করেন ‘সাংবাদিকতার প্রাথমিক ধারণা’ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মোঃ মিনহাজ উদ্দীন, ‘তথ্য অধিকার আইন ও সাংবাদিকতা’ বিষয়ে নিউইয়র্ক টাইমস এর বাংলাদেশ প্রতিনিধি জুলফিকার আলী মানিক, ‘অপরাধ সাংবাদিকতা ও তথ্য সংগ্রহ’ বিষয়ে সমকালের ক্রাইম রিপোর্টার আতাউর রহমান এবং ‘ক্যাম্পাস সাংবাদিকতা’ বিষয়ে সময় টেলিভিশন এর স্পেশাল রিপোর্টার এহসান জুয়েল।
দ্বিতীয় দিনে

‘অনুসন্ধানী সাংবাদিকতা ও করণীয়’ বিষয় নিয়ে আলোচনা করেন চ্যানেল টুয়েন্টিফোর এর অনুসন্ধানী রিপোর্টার আসিফ জাহাঙ্গীর, ‘আন্তর্জাতিক গণমাধ্যমে ক্যারিয়ার ধারণা’ বিষয়ে বিবিসি ওয়াল্ড এর ফ্রিল্যান্স প্রডিউসার এস এম সুজা উদ্দিন, ‘টেলিভিশন সাংবাদিকতা; অন্যান্য প্রসঙ্গ’ বিষয়ে যমুনা টেলিভিশন এর সিনিয়র রিপোর্টার আখলাকুস সাফা এবং ‘ফিচার লেখার নিয়ম’ বিষয়ে বাংলাদেশ বেতার এর প্রেজেন্টার আবু হানিফ।

বিশ্ববিদ্যালয়ের প্রায় শতাধিক শিক্ষার্থী দুই দিন ব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করেন। এছাড়াও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিক প্রতিনিধিগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন