শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

অন্তহীন সমস্যায় ৩ শতাধিক এতিম ছাত্র

নিয়মিত বৃষ্টিতে ভিজছে : দেখার যেন কেউ নেই!

আমতলী (বরগুনা) থেকে তালুকদার মো. কামাল | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০১৯, ১২:০৬ এএম

বরগুনা জেলার তালতলীর ছোটবগী মোহাম্মদিয়া দারুসুন্নাহ এতিমখানার অন্তহীন সমস্যায় কবলে নিপতিত।

বরগুনার তালতলী উপজেলার ছোটবগী বাজার সংলগ্ন মোহাম্মাদিয়া দারুসুন্নাহ এতিমখানা নামে একটি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান ২০০৮ সালে প্রতিষ্ঠিত হয়। শিক্ষা প্রতিষ্ঠানটির সাথে একটি এতিমখানা ও লিল্লাহ বোডিং সংযুক্ত রয়েছে। বর্তমানে এখানে ৩ শতাধিক ছাত্র অধ্যয়নরত। এখানকার অন্তহীন সমস্যার মধ্যে অন্যতম হচ্ছে, বৃষ্টির সময় মাদরাসার জরাজীর্ণ টিনের চাল দিয়ে পানি পড়া। ১২ বছরের টিনগুলোতে মরিচা ধরে ঝাজড়া হয়ে যায় এবং নানা ঝড় ঝাপটায় মাদরাসাটি নড়বড়ে হয়ে এখন বৃষ্টির সময় টিনের চালা দিয়ে প্রচুর বৃষ্টির পানি পড়ে ছাত্রদের কুরআন শরীফ ও হাদিস শরীফ, বই-খাতা বিছানাপত্র ভিজে একাকার হয়ে যায়। গভীর রাতে বৃষ্টি হলে সব কিছু গুটিয়ে ঘুমহীন জেগে থাকতে হয়।

অপর দিকে এতবড় প্রতিষ্ঠানটির সংলগ্ন স্থানে পানীয় জলের জন্য কোন গভীর নলকুপ নেই। তা ছাড়া ৩শ’ ছাত্রের জন্য নেই কোন পায়খানার সুব্যবস্থা।

উল্লেখ্য যে, দক্ষিণাঞ্চলের মধ্যে অন্যতম এই মাদরাসাটির সুনাম উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে। বরগুনা জেলার ইসলামিক ফাউন্ডেশনের বিভিন্ন অনুষ্ঠানে এই প্রতিষ্ঠানটি পুরুস্কারের শীর্ষে রয়েছে। উক্ত মাদরাসার ১০ পাড়া কুরআনের হাফেজ এতিম মো. রাকিব জানান, আমাদের ১টি ভবন খুব জরুরি। তা না হলে আমরা ৩ শ’ ছাত্র খুব কষ্টে পবিত্র কুরআন হেফজ করছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন