শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সড়ক দুর্ঘটনায় নিহত ৯

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ৯ জন নিহত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় নিহতদের মধ্যে মাগুরা গোপালগঞ্জ ও বগুড়ায় ২ জন করে. গাজীপুর, সিরাজগঞ্জ ও পটুয়াখালীতে একজন করে। আমাদের জেলা ও উপজেলা সংবাদদাতাদের পাঠানো তথ্যে এ প্রতিবেদন :

মাগুরা : মাগুরায় প্রাইভেটকার উল্টে স্বামী-স্ত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় ওই দম্পতির মেয়ে ও ভাতিজা গুরুতর আহত হয়েছে। গতকাল বিকেলে মাগুরা-যশোর সড়কের সীতারামপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- মহসিন সর্দার (৫০) ও তার স্ত্রী রীনা বেগম (৪৫)। তাদের বাড়ি যশোর কাজিপাড়া এলাকায়।

মাগুরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম জানান, বিকেলে মহসিন সর্দার তার স্ত্রী রীনা বেগম, মেয়ে তাসমিন ও ভাতিজা হাসান ইমামকে নিয়ে নিজের প্রাইভেটকার চালিয়ে যশোর থেকে ঢাকায় যাচ্ছিলেন। তারা মাগুরার সীতারামপুর এলাকায় পৌঁছালে প্রাইভেটকারটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে একটি গাছে গিয়ে ধাক্কা লাগে। এতে মহসিন সর্দার ও তার স্ত্রী রীনা বেগম ঘটনাস্থলে নিহত হন। আহত হয় ওই দম্পতির মেয়ে মাহিমা তাসমিন ও ভাতিজা হাসান ইমাম।

গাজীপুর : গাজীপুরে সড়ক দুর্ঘটনায় সানোয়ার হোসেন (৩০) নামে এক ট্রাক হেলপার নিহত হয়েছেন। শনিবার ভোর রাত আনুমানিক ৩টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মেম্বারবাড়ি (আমতলী) এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত সানোয়ার নাটোর জেলার একঢালা মধ্যপাড়া গ্রামের জেহের আলী ছেলে। এসআই সূজন পন্ডিত জানান, মাওনাগামী ভূট্টা বহনকারী একটি ট্রাক ব্রেক ফেল করে সামনের চলন্ত গাড়ির পেছনে ধাক্কা দেয়। এতে ট্রাকের সামনের বাম পাশের অংশ দুমড়ে-মুচড়ে যায়। এসময় চালকের পাশে বসে থাকা সহকারী (ট্রাকের হেলপার) সানোয়ার হোসেন ঘটনাস্থলেই মারা যান। খবর পেয়ে পুলিশ মাওনা ফায়ার সর্ভিসের সহায়তায় ট্রাকের ভেতরে থাকা লাশটি উদ্ধার করে। লাশ মাওনা হাইওয়ে থানায় রয়েছে।

দশমিনা (পটুয়াখালী) : পটুয়াখালীর দশমিনায় সড়ক দুর্ঘটনায় মো: মোতালেব (১৬) নামে এক স্কুলছাত্র নিহত হয়েছে। গত শুক্রবার উপজেলার সদর ইউনিয়নের গয়নারঘাট বাজারে এ ঘটনা ঘটে। নিহত মোতালেব উপজেলার আলীপুর ইউনিয়নের রমানাথসেন গ্রামের মো: মোশারেফ হাওলাদারের ছেলে ও একই ইউনিয়নের আলীপুর মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী।

জানা গেছে, উপজেলার আলীপুর ইউনিয়নের আলীপুর মাধ্যমিক বিদ্যালয়ের ১০ম শ্রেণির শিক্ষার্থী মো: মোতালেব মোটরসাইকেল চালিয়ে দশমিনা-আলীপুরা সড়ক দিয়ে আলীপুরা বাজারে যাচ্ছিল। গয়নারঘাট বাজারে পৌঁছালে সেখানে দশমিনা-আলীপুর-ঢাকা রুটের বেপারী পরিবহনের সাথে মুখোমুখি সংঘর্ষে গুরুতর আহত হয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে দশমিনা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের কামারখন্দে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কে কাভার্ড ভ্যানচাপায় নিহত হয়েছেন আন্না বেগম (৪০) নামে এক নারী। এ ঘটনায় আহত হয়েছেন চালকসহ ভ্যানের আরও তিন যাত্রী। গতকাল শনিবার বেলা পৌনে ১১টার দিকে ঢাকা-বগুড়া মহাসড়কের ৪ নম্বর ব্রিজের পাশে কামারখন্দ উপজেলার তালুকদার বাড়ি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত আন্না বেগম উপজেলার মেঘাই ভদ্রঘাট গ্রামের বাসিন্দা।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ শহীদ আলম জানান, মহাসড়কের তালুকদার বাড়ি এলাকায় একটি যাত্রীবাহী ভ্যান মহাসড়কের দক্ষিণ পাশ থেকে উত্তর পাশে আসছিল। এ সময় ঢাকাগামী একটি কাভার্ড ভ্যান যাত্রীবাহী ওই ভ্যানটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মারা যান আন্না বেগম। আহত হন ভ্যান চালকসহ কমপক্ষে তিন যাত্রী।

বগুড়া : বগুড়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় দুই ব্যক্তি নিহত হয়েছেন। তারা হলেন- মোটরসাইকেল আরোহী ওমর ফারুক (২২) ও অটোরিকশা চালক হাফিজুর রহমান (৩৬)। এসব ঘটনায় আহত হয়েছেন চারজন। তবে তাদের নামপরিচয় পাওয়া যায়নি। নিহতের মধ্যে ওমর ফারুক সোনাতলা উপজেলার হুয়াকুয়া গ্রামের সাহাজুল ইসলামের ছেলে ও হাফিজুর রহমান বগুড়া সদর উপজেলার মৃত মোগলা প্রামাণিকের ছেলে। গত শুক্রবার সন্ধ্যার দিকে ঢাকা-বগুড়া-রংপুর মহাসড়কে সদর উপজেলার বাঘোপাড়া খোলার ঘর এলাকায় যাত্রীবাহী বাসের চাপায় ওমর ফারুক নিহত হন।

স্থানীয়রা জানান, মহাস্থান থেকে মহাসড়ক হয়ে ওমর ফারুক মোটরসাইকেল করে বগুড়া শহরের দিকে যাচ্ছিলেন। পথিমধ্যে মহাসড়কে সৃষ্ট খাদের মধ্যে পড়ে মোটরসাইকেল উল্টে যায়। এ সময় একটি যাত্রীবাহী বাস তাকে চাপা দিয়ে চলে যায়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। অপরদিকে বগুড়ার বনানী-মাটিডালী দ্বিতীয় বাইপাস মহাসড়কের জয়বাংলা হাট এলাকায় একটি পণ্যবাহী ট্রাকের সঙ্গে অটোরিকশার সংঘর্ষে চালক হাফিজুর রহমান নিহত হন।

গোপালগঞ্জ : গোপালগঞ্জের কাশিয়ানীতে মাইক্রোবাসের চাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গত শুক্রবার ঢাকা-খুলনা মহাসড়কের কাশিয়ানী উপজেলার চাপ্তা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- নড়াইলের লোহাগড়া উপজেলার শালনগর গ্রামের সাদ্দাম হোসেন ও মনির মিয়া।

কাশিয়ানী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আজিজুর রহমান বলেন, সাদ্দাম ও মনির মোটরসাইকেলে গোপালগঞ্জ থেকে লোহাগড়ায় যাচ্ছিলেন। পথে কাশিয়ানী উপজেলার চাপ্তা এলাকায় পৌঁছালে গোপালগঞ্জগামী একটি মাইক্রোবাস মোটরসাইকেলটিকে চাপা দিলে তারা গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন