শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

হুসেইন মুহম্মদ এরশাদের ইন্তেকাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০১৯, ৯:৪৮ এএম | আপডেট : ১১:০৫ এএম, ১৪ জুলাই, ২০১৯

দীর্ঘদিন বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভোগার পর সাবেক প্রেসিডেন্ট ও জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৯০ বছর।

ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় রোববার (১৪ জুলাই) সকাল ৭টা ৪৫ মিনিটে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। আন্তঃবাহিনী ও জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এর জনসংযোগ কর্মকর্তা রাশেদুল আলম বিষয়টি জানিয়েছেন।

গত ১০ দিন ধরে ঢাকার সিএমএইচ হাসপাতালে লাইফ সাপোর্টে ছিলেন তিনি। এরশাদ মাইডোলিসপ্লাস্টিক সিনড্রোমে আক্রান্ত ছিলেন, রক্তে হিমোগ্লোবিনের স্বল্পতায়ও ভুগছিলেন তিনি; সেই সঙ্গে তার ফুসফুসে দেখা দিয়েছিল সংক্রমণ, কিডনিও কাজ করছিল না।

ভাইয়ের শারীরিক অবস্থার কথা জানাতে গিয়ে জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জি এম কাদের শনিবার বলেছিলেন, এরশাদের কোনো অঙ্গ আর স্বাভাবিকভাবে কাজ করছে না।

“প্রতিদিন ডাকলে চোখে মেলে তাকানোর চেষ্টা করেন। কিন্তু আজ তা করেননি। আসলে তার বয়স হয়েছে। বয়সের কারণে যে উন্নতি হওয়ার কথা তা হচ্ছে না।”

বাংলাদেশের রাজনীতিতে আলোচিত-সমালোচিত চরিত্র এরশাদ সেনাপ্রধান থাকা অবস্থায় আশির দশকে রাষ্ট্রক্ষমতা গ্রহণ করে আট বছর দেশ শাসন করে গণআন্দোলনে ক্ষমতাচ্যুত হয়েছিলেন।

আওয়ামী লীগের আগের সরকারে প্রধানমন্ত্রীর বিশেষ দূতের দায়িত্বপালনকারী এরশাদ বর্তমান সংসদে বিরোধীদলীয় নেতার দায়িত্বে ছিলেন।

এরশাদের স্ত্রী রওশন এরশাদ স্বামীর মৃত্যুর খবর পেয়ে সিএমএইচে ছুটে যান। তার সঙ্গে ছেলে রাহগির আল মাহি এরশাদও (শাদ এরশাদ) ছিলেন।

এরশাদের আরেক ছেলে এরিক এরশাদ রয়েছেন বারিধারায় তার বাড়ি প্রেসিডেন্ট পার্কে। এরিকের মা বিদিশার সঙ্গে প্রায় দেশ দশক আগে এরশাদের বিচ্ছেদ ঘটে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (13)
Moniruzzaman Monir ১৪ জুলাই, ২০১৯, ১১:১৭ এএম says : 0
ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। তাঁর আত্মার মাগফেরাত কামনা করছি। দোয়া করি, মহান রাব্বুল আলামিন উনাকে বেহেস্ত নসিব দান করুক আমিন।
Total Reply(0)
Golam Ahad ১৪ জুলাই, ২০১৯, ১১:১৮ এএম says : 0
ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন, আল্লাহ উনাকে বেহেস্ত নসিব করুক আমিন ,
Total Reply(0)
Liton Sarker ১৪ জুলাই, ২০১৯, ১১:১৮ এএম says : 0
মরহুমের আত্মার শান্তি কামনা করি
Total Reply(0)
Tarikul Islam ১৪ জুলাই, ২০১৯, ১১:১৮ এএম says : 0
ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন আমরা উনার মাগফিরাত কামনা করি আল্লাহ উনাকে জান্নাত নসীব করুন
Total Reply(0)
Jenat Akter ১৪ জুলাই, ২০১৯, ১১:১৮ এএম says : 0
ইন্নালিল্লাহিওয়াইন্নাইলাইহি রাজিউন । মহান আল্লাহ্ পাক ওনাকে জান্নাতুল ফিরদাউস নসীব করুন এই প্রার্থনা করি ।শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি ।
Total Reply(0)
Kibria Mohammed ১৪ জুলাই, ২০১৯, ১১:১৯ এএম says : 0
ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন, আল্লাহ উনাকে বেহেস্ত নসিব করুক আমিন.. এরশাদ শুধু একটি নাম না, একটি চেতনা, আবেগ এবং ভালবাসার নাম, এরাশাদের মৃত্যু হয় না, বেঁচে থাকেবে হাজার বছর টেকনাফ থেকে তেঁতুলিয়া কোটি মানুষের হৃদয়ে।
Total Reply(0)
Ary BD ১৪ জুলাই, ২০১৯, ১১:১৯ এএম says : 0
ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন, আল্লাহ উনাকে বেহেস্ত নসিব করুক আমিন.. এরশাদ শুধু একটি নাম না, একটি চেতনা, আবেগ এবং ভালবাসার নাম, এরাশাদের মৃত্যু হয় না, বেঁচে থাকেবে হাজার বছর টেকনাফ থেকে তেঁতুলিয়া কোটি মানুষের হৃদয়ে।
Total Reply(0)
রহমত উল্লাহ অয়ন ১৪ জুলাই, ২০১৯, ১১:১৯ এএম says : 0
ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন! উনি অনেক ভালো মানুষ ছিলেন, আল্লাহ উনাকে বেহেশত নছিব করুন-আমিন।
Total Reply(0)
Muhammad Alfar ১৪ জুলাই, ২০১৯, ১১:১৯ এএম says : 0
নবী করিম (সাঃ) মৃত ব্যক্তিকে গালি দিতে নিষেধ করেছেন মৃত ব্যক্তিদেরকে তোমরা গালি দিওনা ,কেননা যা কিছুতারা করেছে তার ফলাফল প্রাপ্তির জায়গায় গিয়ে পৌছেছে ।-------বুখারী ১৩৯৩
Total Reply(0)
Muhamad Amin ১৪ জুলাই, ২০১৯, ১১:১৯ এএম says : 0
সব খমতার অধিকারী আল্লাহু মানুষের খমতা মাত্র কয়দিন ধনী গরীব রাজা বাদশা সবাইকে এই দুনিয়া ছাড়তে হবে কোথায় আজ টাকা কোথায় আজ খমতা সব রেখে গেলেন তিনি আল্লাহু তাকে মাফ করুন এখন যাহারা খমতা সারা জীবন থাকবে বলে মনে করেন তারাও এভাবে চলে যাবে।
Total Reply(0)
ash ১৪ জুলাই, ২০১৯, ১১:৩৩ এএম says : 0
NEXT ?
Total Reply(0)
sm mozibur ১৪ জুলাই, ২০১৯, ১১:৫২ এএম says : 1
যা করেছে তা পেয়ে গেছে। ওনার রাজনৈতিক জিবনের সবটুকুই ছিলো গণতন্ত্রের জন্য কালোছায়া।
Total Reply(0)
Jamil Ahmed ১৪ জুলাই, ২০১৯, ১২:০১ পিএম says : 0
Bangladesh er ekjon shofol ebong priyo rashtronayok silent tini. Rural development er ja infrastructure sheta onar shomoy I hoyese.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন