ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ০৮ ভাদ্র ১৪২৬, ২১ যিলহজ ১৪৪০ হিজরী।

সারা বাংলার খবর

সাভার জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা জানিয়েছেন দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০১৯, ১২:৫৮ পিএম

সাভার জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধে নিহত শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী লি নাক-ইয়োন।
বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে সড়ক পথে রোববার সকাল ৯টা ১০মিনিটে জাতীয় স্মৃতিসৌধে পৌছেন দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী।
এসময় গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান, গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মোঃ সাহাদাত হোসেন, সেনাবাহিনীর নবম পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল আকবর হোসেন, ঢাকা জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান ও জেলা পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান তাকে স্বাগত জানান।
প্রায় ২০ মিনিট জাতীয় স্মৃতিসৌধে অবস্থানকালে একটি ‘নাগেশ্বর চাপা’ ফুলের চারা রোপন করেন ও পরিদর্শন বইতে স্বাক্ষর করেন তিনি।
পরে দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী লি নাক-ইয়োন ঢাকা রপ্তানী প্রক্রিয়াকরণ অঞ্চল (ডিইপিজেড) এর পুরাতন জোনের দক্ষিণ কোরিয়া মালিকানাধীন ইয়ংওয়ান হাইটেক স্পোর্টস ওয়্যার লি. কারখানা পরিদর্শন করেন।
প্রসঙ্গত; শনিবার সন্ধ্যা ৬টায় প্রথম রাষ্ট্রীয় সফরে ঢাকায় এসে পৌছেন দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী লি নাক-ইয়োন। পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে স্বাগত জানান।
দুই দিনের সফরে প্রেসিডেন্ট আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ অন্যান্য সরকারি কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করবেন তিনি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন