শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

বৃষ্টি হলেই পানিবদ্ধ

মুন্সি আজিম উদ্দিন কলেজ

মাহবুব আলম লাভলু, মতলব উত্তর (চাঁদপুর) থেকে | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মেঘনা ধনাগোদা সেচ প্রকল্পের ভেতরে মুন্সি আজিম উদ্দিন কলেজ। এখানে হালকা বৃষ্টি হলেই সৃষ্টি হয় পানিবদ্ধতা। খেলার মাঠটি নিচু হওয়ায় বছরের অধিকাংশ সময়ই থাকে পানির নিচে। ফলে শিক্ষার্থীদের খেলাধুলাতো দূরের কথা স্বাভাবিক চলাফেরাও করতে পারছে না। কলেজটির প্রবেশ পথের রাস্তাটির অবস্থা আরো করুন। ফলে শিক্ষার্থীরা কলেজে প্রবেশ করতে বেশ কষ্ট করতে হয়।

কলেজটির মূল ভবনের দু’পাশে রয়েছে বিশাল দুটি গর্ত। ফলে কলেজের পরিবেশে ব্যাপক সমস্যা হচ্ছে।
শিক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে খেলাধুলা ও খেলার মাঠ অত্যন্ত জরুরি। কিন্তু বছরের অধিকাংশ সময় পানিবদ্ধতা থাকে বলে শিক্ষার্থীরা খেলাধুলা থেকে বঞ্চিত হচ্ছে।

কলেজটিতে এই বছর মানবিক শাখার আসন বৃদ্ধি পাওয়া শিক্ষার্থী বেশি ভর্তি হয় তবে রয়েছে বসার অবকাঠামোর অভাব। মতলব উত্তর উপজেলার ১০ নং ফতেপুর পূর্ব ইউনিয়নের এনায়েতনগরে এই প্রতিষ্ঠানটি ২০০০ সালে স্থাপিত হয়। বর্তমানে এই কলেজটিতে প্রায় চার শতাধিক শিক্ষার্থী, ২০ জন শিক্ষক রয়েছেন।

দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থী সাইফুল, বিথী, নুসরাত জানায়, হালকা বৃষ্টি হলেই কলেজে প্রবেশ করতে সমস্যা হয়, মাঠে পানিবদ্ধতা সৃষ্টি হয়। এতে আমাদের স্বাভাবিক শিক্ষা কার্যক্রম ব্যাহত হয়।
ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাহিদা সুলতানা জানায়, মাঠ ভরাট, রাস্তা সংস্কার ও ভবন বিষয়ক সমস্যার বিষয়টি বারবার উপজেলায় লিখিতভাবে জানালেও কোন সুফল পাওয়া যায় নেই।
কলেজটির সমস্যাগুলো সমাধানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও অ্যাডভোকেট আলহাজ নূরুল আমিন রুহুল এমপির দৃষ্টি কামনা করেছেন সচেতন মহল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন