বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ব্রাহ্মণবাড়িয়ায় পৃথক হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০১৯, ৩:০৭ পিএম

ব্রাহ্মণবাড়িয়ায় পৃথক দু’টি হত্যা মামলায় ছয়জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। 
আজ সোমবার বেলা সাড়ে ১১টার দিকে জেলা ও দায়রা জজ মোহাম্মদ শফিউল আজম এ আদেশ দেন। 
দণ্ডপ্রাপ্তরা হলেন- সদর উপজেলার ঘাটুরা এলাকার মৃত আওলাদ মিয়ার ছেলে মহররম আলী (২৮), থলিয়ারা এলাকার আলাউদ্দিনের ছেলে মো. আলমগীর (২৮) ও বিজয়নগর উপজেলার বাগদিয়া এলাকার মৃত আলী হোসেনের ছেলে আব্দুল কাদির (৪৮), ব্রাহ্মণবাড়িয়া পৌর শহরের পশ্চিম মেড্ডা এলাকার সোনা মিয়ার ছেলে মোমেন (২৫), আব্দুর রহমানের ছেলে সুমন (২৫) ও সহিদুল হকের ছেলে ফাহাদ মিয়া (২২)।
আদালত সূত্রে জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের ছতরপুর গ্রামের রফিক চৌধুরীর ছেলে সোহরাব চৌধুরী গত ২০১৫ সালের ২১ এপ্রিল সকালে তার সিএনজিচালিত অটোরিকশা নিয়ে বাড়ি থেকে বের  হয়ে নিখোঁজ হন। এ ঘটনায় তার চাচাতো ভাই সাচ্চু চৌধুরী বিজয়নগর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। এর কিছুদিন পর স্থানীয় বুল্লা-টানপাড়া সড়কের একটি সেতুর নিচ থেকে সোহরাবের লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় মামলা দায়েরের পর নিহত সোহরাবের মোবাইল ফোন ট্র্যাকের মাধ্যমে আসামি মহররম আলীকে শনাক্ত করে আটক করা হয়। পরে তিনি আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়ে আলমগীর ও কাদিরের নাম জানান।
অপরদিকে, মোবাইল চুরির ঘটনাকে কেন্দ্র করে গত ২০১১ সালের ২৯ জুন বিকেলে জেলা শহরের পশ্চিম মেড্ডা এলাকার জালাল মিয়ার ছেলে প্রবাসী তুষার মিয়াকে ছুরিকাঘাত করে হত্যা করা হয়। নিহত তুষারের মামা সাজ্জাদ মাহমুদ বাদী হয়ে আটজনের নাম উল্লেখ করে সদর মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় আদালত আসামি মোমেন, সুমন (২৫) ও ফাহাদ মিয়াকে (২২) যাবজ্জীবন কারাদণ্ড দেন। বাকি আসামিদের বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে।
ব্রাহ্মণবাড়িয়া জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এসএম ইউসুফ দুই রায়ে সন্তোষ প্রকাশ করে জানান, বিভিন্ন সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে বিজ্ঞ আদালত এ রায় দিয়েছেন। রায়ে রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট। বাদীপক্ষ ন্যায় বিচার পেয়েছে। আসামিপক্ষের আইনজীবীরা উচ্চ আদালতে আপিল করার কথা জানিয়েছেন।  

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন