শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ডেথ গ্রুপে শেখ রাসেল

প্রকাশের সময় : ৫ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : পেশাদার লিগের ১২টি দলকে নিয়ে ১০ জুন থেকে মাঠে গড়াবে ওয়ালটন ফেডারেশন কাপ ফুটবল টুর্নামেন্ট। এ আসরের গ্রæপ নির্ধারণের জন্য ড্র ও লোগো উন্মোচন অনুষ্ঠান গতকাল অনুষ্ঠিত হয়। ড্র’তে ডেথ গ্রæপে পড়েছে শেখ রাসেল ক্রীড়া চক্র। টুর্নামেন্টে অংশগ্রহণকারী দলগুলো চার গ্রæপে ভাগ হয়ে খেলবে। যেখানে ‘বি’ গ্রæপে জায়গা হয়েছে শেখ রাসেলের। তাদের সঙ্গে রয়েছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র ও স্বাধীনতা কাপ জয়ী চট্টগ্রাম আবাহনী। লটারি ভাগ্যে অপেক্ষাকৃত সহজ গ্রæপে পড়েছে ঢাকা আবাহনী লিমিটেড। ‘এ’ গ্রæপে তাদের সঙ্গী হয়েছে ফেনী সকার ক্লাব ও আরামবাগ ক্রীড়া সংঘ। ‘সি’ গ্রæপে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের প্রতিপক্ষ হয়েছে ব্রাদার্স ইউনিয়ন ও উত্তর বারিধারা ক্লাব। আর ঢাকা আবাহনীর মতো ‘ডি’ গ্রæপেও সহজ প্রতিপক্ষ পেয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। এখানে মোহামেডানের সঙ্গে আছে টিম বিজেএমসি ও রহমতগঞ্জ এমএফএস। গ্রæপ পর্ব শেষে প্রতি গ্রæপের সর্বোচ্চ পয়েন্ট অর্জনকারী দু’টি করে দল কোয়ার্টার ফাইনালে খেলবে। পরে চার গ্রæপের সেরা চার দল খেলবে সেমিফাইনালে। আগামী ২২ ও ২৩ জুন সেমিফাইনাল দু’টি অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টের ফাইনাল হবে আগামী ২৬ জুন।
এবারের ফেডারেশন কাপের প্রধান পৃষ্ঠপোষক ওয়ালটন গ্রæপ। তাই টুর্নামেন্টের নামকরণ করা হয়েছে ‘ওয়ালটন ফেডারেশন কাপ।’ চলতি আসরটিই শুধু স্পন্সর করবে তারা। প্রধান পৃষ্ঠপোষকের সঙ্গে কো-স্পন্সর হিসেবে আছে কেএফসি, প্রগতি ইন্স্যরেন্স এবং ইস্টার্ন ব্যাংক লিমিটেড। আসরকে সামনে রেখে গতকাল বাফুফে ভবনে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে এসব তথ্য জানান বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী। এসময় উপস্থিত ছিলেন সহ-সভাপতি মহিউদ্দিন মহি, সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ এবং সদস্য আব্দুর রহিম, ইলিয়াস হোসেন, মাহি উদ্দিন আহমেদ সেলিম, ও পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের অতিরিক্ত পরিচালক (স্পোর্টস) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)।
সংবাদ সম্মেলনে জানানো হয়, বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফেডারেশন কাপের গ্রæপপর্বে প্রতিদিন দুটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রথম ম্যাচ বিকেল ৪টায় এবং দ্বিতীয় ম্যাচ শুরু হবে সন্ধ্যা সাড়ে সাতটায়। প্রতি ম্যাচে সেরা খেলোয়াড়ের জন্য পুরষ্কার রাখার পাশাপাশি টুর্নামেন্ট সেরা এবং সর্বোচ্চ গোলদাতাকে বড় আকারের এলইডি টেলিভিশন দেবে পৃষ্ঠপোষক ওয়ালটন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন