ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৭ সফর ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

টাঙ্গাইলে মুক্তিযোদ্ধা হাসান আলী রেজা হত্যা মামলায় ২ জন গ্রেফতার, ৩ দিনের রিমান্ড

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০১৯, ৭:২৩ পিএম | আপডেট : ৮:০৬ পিএম, ১৫ জুলাই, ২০১৯

টাঙ্গাইল জজ কোর্টের প্রবীণ আইনজীবী ও বিশিষ্ট মুক্তিযোদ্ধা মিয়া মোহাম্মদ হাসান আলী রেজাকে হত্যার ঘটনায় স্বামী, স্ত্রীসহ একই পরিবারের তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হচ্ছেনÑ টাঙ্গাইল শহরের আকুর টাকুর এলাকার তপন কুমার সরকার তার স্ত্রী কল্পনা রানী সরকার ও পুত্র তন্ময় কুমার। সোমবার স্ত্রী কল্পনা রানী সরকার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে। অপর দুইজনকে আদালতে হাজির করে সাতদিনের রিমান্ড আবেদন করলে বিকেলে টাঙ্গাইল সদর আমলী আদালতের বিচারক অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মনিরা সুলতানা তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন। টাঙ্গাইল আদালতের কোর্ট ইন্সপেক্টর আনোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করেন।
এদিকে অ্যাডভোকেট হাসান আলী রেজার হত্যাকারীদের দ্রুত গ্রেফতার ও ফাঁসির দাবিতে সোমবার সকালে কোর্ট চত্বরে প্রতিবাদ সভা ও মানববন্ধন করেন আইনজীবীরা। এই কর্মসূচিতে সভাপতিত্ব করেন জেলা অ্যাডভোকেট বার সমিতির সভাপতি রফিকুল ইসলাম খান আলো। আইনজীবীদের মধ্যে বক্তব্য রাখেন, বার সমিতির সাবেক সভাপতি মো. নূরুল ইসলাম ও ফায়েকুজ্জামান নাজিব, জিপি আনন্দ মোহন আর্য্য এবং বার সমিতির সাধারণ সম্পাদক মঈদুল ইসলাম শিশির। পরে একই দাবিতে তারা টাঙ্গাইলের জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্মারকলিপি প্রদান করেন। একই সাথে সোমবার থেকে তিনদিন কালো ব্যাজ ধারণ কর্মসূচি শুরু করেন আইনজীবীরা।
হাসান আলী রেজা গত ৮ জুলাই সন্ধ্যার পর টাঙ্গাইল শহরের সাবালিয়া পাঞ্জাপাড়াস্থ নিজ বাসা থেকে চা খেতে বাইরে বের হয়ে নিখোঁজ হন। নিখোঁজ হওয়ার পাঁচদিন পর গত ১৩ জুলাই দুপুরে শহরের আকুর টাকুর এলাকায় লৌহজং নদী থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। নিখোঁজ হওয়ার পর টাঙ্গাইল সদর থানায় মিয়া মোহাম্মদ হাসান আলীর রেজার ছেলে রাশেদুল ইসলাম বাদি হয়ে অজ্ঞাতদের আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন