ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ০৮ ভাদ্র ১৪২৬, ২১ যিলহজ ১৪৪০ হিজরী।

জাতীয় সংবাদ

এরশাদ চির স্মরণীয় হয়ে থাকবেন

বিভিন্ন ইসলামি নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৯, ১২:৩০ এএম

জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা, সাবেক প্রেসিডেন্ট এবং জাতীয় পাটির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের ইন্তেকালে বিভিন্ন ইসলামি দলের নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ ও তাঁর রুহের মাগফেরতা কামনা করে বলেছেন, স্থানীয় সরকার শক্তিশালীকরণে উপজেলা পদ্ধতি প্রবর্তন, রাষ্ট্রধর্ম ইসলাম ঘোষণা, সংবিধানে বিসমিল্লাহির রাহমানির রাহিম সংযোজন এবং রোববারের পরিবর্তে জুমার দিন শুক্রবার ছুটি ঘোষণার জন্য এরশাদ সাধারণ মানুষের কাছে চির স্মরণীয় হয়ে থাকবেন।
সাবেক প্রেসিডেন্ট এরশাদ ইন্তেকালে শোক প্রকাশ করেছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ-এর সভাপতি আল্লামা আব্দুল মুমিন শায়েখে ইমামবাড়ি ও মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী।
এক যৌথ শোক বার্তায় জমিয়তের নেতৃদ্বয় এরশাদের রুহের মাগফেরাত কামনা এবং মরহুমের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন। তারা বলেন, এরশাদের অতীতের ভুল-ত্রæটি ক্ষমা করে আল্লাহ তাঁকে জান্নাতবাসী করুন। বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীরে শরীয়ত মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী ও মহাসচিব মাওলানা হবিবুল্লাহ মিয়াজী শোকবাণীতে বলেন, সাবেক প্রেসিডেন্ট এরশাদ রাষ্ট্রধর্ম ইসলাম ঘোষণা করে মুসলিম জনতার হৃদয়ে স্থান করে নিয়েছেন।
সাবেক প্রেসিডেন্ট এরশাদের ইন্তেকালে আরো যেসব সংগঠনের নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করে তার রুহের মাগফেরাত কামনা করেছেন, তারা হচ্ছে, বাংলাদেশ মুসলিম লীগের সভাপতি এডভোকেট বদরুদ্দোজা সুজা, মহাসচিব কাজী আবুল খায়ের, নির্বাহী সভাপতি আব্দুল আজিজ হাওলাদার ও স্থায়ী কমিটির সদস্য আতিকুল ইসলাম, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ও নেজামে ইসলাম পার্টির সভাপতি মাওলানা আবদুল লতিফ নেজামী, বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর শায়খুল হাদীস আল্লামা ইসমাঈল নূরপুরী ও মহাসচিব মাওলানা মাহফুজুল হক, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির ভারপ্রাপ্ত সভাপতি প্রবীণ রাজনীতিবিদ মাওলানা ফজলুর রহমান, সহ-সভাপতি হযরত মাওলনা সরওয়ার কামাল আজিজী, মহাসচিব মাওলনা আব্দুল মাজেদ আতহারী, সিনিয়র যুগ্ম-মহাসচিব মাওলানা মুসা বিন ইযহার, বাংলাদেশ মুসলিম লীগ-বি এম এল সভাপতি এ এইচ এম কামরুজ্জামান খান এবং মহাসচিব এ্যাডভোকেট শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, ইসলামিক মুভমেন্ট বাংলাদেশ-এর চেয়ারম্যান এডভোকেট খায়রুল আহসান ও সম্মিলিত ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা জাফরুল্লাহ খান, খেলাফতে ইসলামীর আমির ও ইসলামী ঐক্যজোটের সিনিয়র ভাইস চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী, ইসলামী ঐক্য আন্দোলনের সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হোসাইন, খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের, জনসেবা আন্দোলনের চেয়ারম্যান মুফতি সৈয়দ ফখরুল ইসলাম, ডেমোক্রেটিক অ্যালায়েন্স-এনডিএ-এর চেয়ারম্যান আলমগীর মজুমদার ও মহাসচিব খন্দকার মাজহার উল ইসলাম।
এছাড়া সিলেট ব্যুরো জানায়, এরশাদের ইন্তেকালে আরো যারা গভীর শোক প্রকাশ করেছেন, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী মাওলানা আব্দুর রকিব অ্যাডভোকেট ও সিলেট বিভাগ গণদাবী ফোরামের নেতৃবৃন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
জুনাইদ হোছাইন ১৬ জুলাই, ২০১৯, ৩:২৭ পিএম says : 0
এরশাদ সাহেব চলে গেলেন কিন্তু তার অনেক কিছুই রেখে গেছেন। হয়তোবা তার জীবনের অনেক গুলো ভুল ছিলো। কিন্তু ভালো দিকটা কম ছিলো না। তবে এটা বলার অপেক্ষা রাখে না তার শাসন কাল বর্তমান সময়ের চাইতে অনেক বেশি ভালো ছিল। আল্লাহ তাআলা তাকে ক্ষমা করুন।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন