শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

রংপুরে পৌঁছেছে এরশাদের লাশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৯, ১১:৪৬ এএম | আপডেট : ১২:০০ পিএম, ১৬ জুলাই, ২০১৯

সদ্য পরলোকগত সাবেক প্রেসিডেন্ট, জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদের লাশ তার নিজের এলাকা রংপুরে পৌঁছেছে।

মঙ্গলবার (১৬ জুলাই) সকাল ১১ টায় ৫০ মিনিটে লাশবাহী হেলিকপ্টার রংপুর সেনানিবাসে পৌঁছায়। লাশবাহী হেলিকপ্টার রংপুর সেনানিবাসে অবতরণ করার পর শীতাতপ নিয়ন্ত্রিত অ্যাম্বুলেন্সে করে এরশাদের লাশ রংপুর কেন্দ্রীয় ইদগাহ মাঠে নিয়ে যাওয়া হবে। সেখানে বাদ যোহর এরশাদের চতুর্থ জানাজা শেষে লাশ রংপুরবাসীর শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হবে। পরে এরশাদের লাশ হেলিকপ্টারযোগে ফের ঢাকায় আনা হবে। বাদ-আসর বনানীতে সামরিক কবরস্থানে তাকে সমাহিত করা হবে। এদিকে রংপুরের জাপা নেতাদের দাবি, এরশাদের অছিয়তকৃত পল্লীনিবাসে প্রস্তুতকৃত কবরে তাকে দাফন করা হবে।

এর আগে, সকাল সাড়ে ১০ দিকে রাজধানীর তেজগাঁও পুরাতন বিমানবন্দর থেকে এরশাদের লাশবাহী হেলিকপ্টার রংপুরের উদ্দেশে রওয়ানা হয়।

এরশাদের লাশবাহী কফিনের সঙ্গে যান তার ভাই ও জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের, এরশাদের ছেলে রাহগির আল মাহি সাদ, জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা, সাবেক মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা, মেজর (অব.) খালেদ আখতার, আজম খান, এটিইউ তাজ রহমান ও শফিকুল ইসলাম সেন্টু।

গত রোববার (১৪ জুলাই) সকালে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন এরশাদ। তার বয়স হয়েছিল ৯০ বছর।

দীর্ঘদিন ধরে রক্তে সংক্রমণসহ বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন তিনি। রোববার বাদ-জোহর সেনানিবাসের কেন্দ্রীয় জামে মসজিদে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। সোমবার (১৫ জুলাই) সকালে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় দ্বিতীয় এবং জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে তৃতীয় জানাজা সম্পন্ন হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন