ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ০৫ ভাদ্র ১৪২৬, ১৮ যিলহজ ১৪৪০ হিজরী।

খেলাধুলা

দল নিয়ে গর্বিত নিউজিল্যান্ড প্রধানমন্ত্রী

বিশ্বকাপ ক্রিকেট ২০১৯

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৯, ৫:২৬ পিএম

রোমাঞ্চকর ফাইনালের পঞ্চাশ ওভারের ম্যাচে না হারল ইংল্যান্ড, না নিউজিল্যান্ড। ফল নির্ধারনের জন্য অপেক্ষা করতে হলো সুপার ওভারের। পঞ্চাশ ওভারের ম্যাচ টাই হওয়ার পর সুপার ওভারও হয়েছিল টাই। কিন্তু বাউন্ডারির অধিক্যের কারনে জয়ী হয় ইংল্যান্ড। এতে অনেক সাবেকও বর্তমান ক্রিকেটার এবং সংশ্লিষ্ট ব্যক্তিরা আইসসির দিকে তুলেছেন সমালোচনার আঙুল। কিন্তু ভিন্ন অভিব্যক্তি প্রকাশ করেছেন জেসিন্ডা আরডার্ন। তিনি কোন ক্রিকেটার নন। নিউজিল্যান্ড নামক ছোট দেশটির প্রধানমন্ত্রী।
নিউজিল্যান্ড প্রধানমন্ত্রী তার দেশের ক্রিকেট দল নিয়ে গর্বিত, এমনটা জানিয়েছেন নিজেই। বিশ্বকাপ শেষে রেডিও নিউজিল্যান্ডকে দেওয়া এক সাক্ষাৎকারে জাসিন্ডা আরডার্ন বলেন, ‘নিউজিল্যান্ডবাসী অনেকের মত আমিও মানসিকভাবে ট্রমায় আছি। এটা একটা রোমাঞ্চকর ম্যাচ ছিলো। আমি এই ধরনের ম্যাচ আর মনে করতে চাই না। আমি চাই এটা ক্রিকেট ইতিহাসের পাতায় বন্দি হয়ে যাক। তবে যাই হয়েছে তা ভুলে আমি আমার দল নিয়ে খুবই গর্বিত। আমাদের খেলোয়াড়রা অসাধারণ খেলেছে। আমি মনে করি দেশবাসীও সেটাই ভাবছে। তারা দেশে আসলে অনেক সম্মান পাবে। কারন তারা আমাদের শেষ ম্যাচ পর্যন্ত নিয়ে গেছে।’
গত রোববার লর্ডসে বিশ্ব দেখেছে দুর্দান্ত এক ফাইনাল। প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ড করে ২৪১ রান। লক্ষ্য তাড়ায় ইংল্যান্ডও থামে সমান রানেই। অর্থাৎ ২৪১। এর পর খেলা গড়ায় সুপার ওভারে। সেখানেও দুই দলই করে ১৫ রান। কিন্তু পুরো ম্যাচে বাউন্ডারি বেশি থাকায় জয়ী হয়েছে ইংল্যান্ড।
এমন ফাইনাল শেষে হতাশ ব্ল্যাক ক্যাপসরা। কিন্তু তাদের প্রধানমন্ত্রী জানিয়ে দিয়েছেন দল নিয়ে তিনি গর্বিত এবং দেশে ফিরলে তাদের সম্মানিত করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
ওবাইদুল ১৬ জুলাই, ২০১৯, ৫:৫৭ পিএম says : 0
নিুজিল্যান্ডকে হারানো হয়েছে । এর জন্য আম্পায়ার ধর্মসেনাকে ইংল্যান্ড নাইটহুড খেতাব দিতে পারে ।
Total Reply(0)
MOHAMMED ABDUL LATIF ১৬ জুলাই, ২০১৯, ৭:৩৪ পিএম says : 0
ভাগ্যের লিখন হয়না খন্ডন ।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন