শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়ান বিবৃতিতে পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই এক বিবৃতিতে বলেছেন, সমগ্র উত্তরবঙ্গ আজ বন্যার পানিতে ভাসছে। লাখ লাখ মানুষ পানিবন্দি হয়ে আছে। অনেক মানুষ ইতোমধ্যেই মারা গেছে। বহু গবাদী পশু ভেসে যাচ্ছে। আরো নতুন নতুন এলাকা প্লাবিত হচ্ছে। বন্যাকবলিত উত্তরবঙ্গকে দুর্গত এলাকা ঘোষণা করে সেখানে জরুরী ভিত্তিতে উদ্ধার ও ত্রাণ তৎপরতা চালানো প্রয়োজন। উদ্ধার ও ত্রাণ তৎপরতায় সেনা বাহিনী ও বিমান বাহিনী নিয়োগ করে ক্ষতিগ্রস্ত মানুষকে বাঁচাতে হবে।

রকার ও বিরোধী দল সবাইকে বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে হবে এবং বন্যা পরিস্থিতি থেকে বাঁচার জন্য আল্লাহর কাছে ইস্তেগফার ও তওবা করতে হবে। পীর সাহেব বন্যাদুর্গতদের পাশে সমাজের বিত্তবান সেবা সংস্থা ও সংগঠনের সর্বস্তরের নেতাকর্মীদেরকে এগিয়ে আসার আহ্বান জানান।

মুসলিম ছাত্র-ছাত্রীদের মাঝে প্রসাদ বিতরণ ও জয় শ্রীরাম বলানো কিসের আলামত?

চট্টগ্রামে স¤প্রতি হিন্দুদের পূজা উপলক্ষে হিন্দু সংগঠন ইসকন কর্তৃক বাকলিয়া স্কুলসহ ১০টি স্কুলে মুসলিম ছাত্র ছাত্রীদের প্রসাদ খাওয়ায় এবং কোমলমতি ছাত্র-ছাত্রীদের হরে হরে রাম রাম, কৃঞ্চ কৃঞ্চ বলে শ্লোগান বার বার বলানোয় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের ভারপ্রাপ্ত মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান ও যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান। এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, এভাবে মুসলিম ছাত্র-ছাত্রীদের মাঝে হিন্দু ধর্মের বীজবপন করা ধর্মীয় অনুভূতিতে চরম আঘাত এবং এটা কিসের আলামত?। দেশবাসী জানতে চায়। এভাবে মুসলিম ছাত্র ছাত্রীদের হিন্দুদের প্রসাদ খাওয়ানো এবং তাদের মাঝে হিন্দু ধর্মের প্রতি আগ্রহশীল করতে যারা এধরণের কাজ করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে হবে। ইসকন সংগঠনের উগ্রবাদীরা এদেশে ধর্মীয় দাঙ্গা লাগাতে চায় কিনা তাও খতিয়ে দেখতে হবে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন