ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯, ০৬ ভাদ্র ১৪২৬, ১৯ যিলহজ ১৪৪০ হিজরী।

সারা বাংলার খবর

গাইবান্ধায় রেললাইনে পানি : ঢাকা-বগুড়া রুটে ট্রেন চলাচল বন্ধ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৯, ৪:৫১ পিএম

গাইবান্ধার বাদিয়াখালি থেকে ত্রিমোহনী পর্যন্ত ৬ কিলোমিটার রেললাইনে বন্যার পানি ওঠায় রংপুর-গাইবান্ধা-বগুড়া হয়ে ঢাকা রুটে ট্রেন যোগাযোগ বন্ধ রয়েছে।

বুধবার (১৭ জুলাই) দুপুর থেকে গাইবান্ধা হয়ে রংপুর-লালমনিরহাট-ঢাকা রুটে বন্ধ করে দেওয়া হয় ট্রেন চলাচল। এতে লালমনিরহাট-ঢাকা ও রংপুর-ঢাকা রুটের আন্তঃনগর ট্রেন পার্বতীপুর হয়ে ঢাকা যাচ্ছে।

রেলওয়ের লালমনিরহাট বিভাগীয় ম্যানেজার মুহাম্মদ শফিকুর রহমান বলেন, লালমনিরহাট-ঢাকা রেলরুটের গাইবান্ধা জেলার বাদিয়াখালি থেকে ত্রিমোহনী পর্যন্ত প্রায় ৬ কিলোমিটার লাইনের ওপর ১ ফিট বন্যার পানি প্রবাহিত হচ্ছে। ঢাকা থেকে ছেড়ে আসা লালমনি এক্সপ্রেস আন্তঃনগর ট্রেনটি ধীরগতিতে বিলম্বে লালমনিরহাট পৌঁছেছে। এরপর একই ট্রেন ঢাকার উদ্দেশে আবারও যাত্রা করে রংপুরের কাউনিয়া স্টেশনে আটকে যায়।

পরে পশ্চিম অঞ্চলের সিদ্ধান্তে রুট পরিবর্তন করে আন্তঃনগর লালমনি এক্সপ্রেস ট্রেনটি কাউনিয়া হয়ে রংপুর দিয়ে পার্বতীপুর হয়ে ঘুরে ঢাকার উদ্দেশে যাত্রা শুরু করে। এতে করে বামনডাঙ্গা-বগুড়া রুটের যাত্রীরা গন্তব্যে যেতে পারেনি। এছাড়াও একই কারণে লালমনিরহাট রেলওয়ে বিভাগের প্রায় পাঁচটি ট্রেন গাইবান্ধা, বাদিয়াখালি ও বোনারপাড়া স্টেশনে আটকা পড়েছে। বন্যার পানি নেমে না যাওয়া পর্যন্ত লালমনিরহাট-গাইবান্ধা-বগুড়া রুটে ট্রেন চলাচল বন্ধ থাকবে বলে জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন