ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ০৫ ভাদ্র ১৪২৬, ১৮ যিলহজ ১৪৪০ হিজরী।

সারা বাংলার খবর

চট্টগ্রাম বন্দর যানজটমুক্ত রাখুন

চিটাগাং চেম্বার সভাপতি

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৯, ১২:০৬ এএম

চট্টগ্রাম বন্দর এলাকা যানজটমুক্ত করে আমদানি-রফতানি কার্যক্রম গতিশীল করার দাবি জানিয়েছেন চিটাগাং চেম্বার নেতারা। বন্দর এলাকায় অসহনীয় যানজট, আমদানি-রফতানি কন্টেইনার পরিবহন সংকটসহ সার্বিক পরিস্থিতি নিয়ে গতকাল বুধবার চেম্বার ভবনে আয়োজিত এক সভা থেকে এ দাবি জানানো হয়। চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন, টানা যানজটে বন্দরে আমদানি-রফতানি কার্যক্রম বিঘ্ন হওয়ায় আর্থিক কর্মকান্ড ও জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। বন্দর ঘিরে যে অচলাবস্থার সৃষ্টি হয়েছে তাতে ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হয়েছেন। বিমানবন্দর থেকে মূল শহর পর্যন্ত মাত্র ১৬ কি.মি. রাস্তা পার হতে প্রায় ৪ ঘন্টা সময় লাগছে, যার ফলে অনেক বিদেশী ক্রেতা কার্যাদেশ না দিয়ে ফিরে যাচ্ছেন এবং বিদেশী বিনিয়োগকারিদের কাছে বাংলাদেশের সুনাম চরমভাবে ক্ষুন্ন হচ্ছে।

এ ধরণের পরিস্থিতি থেকে উত্তরণ এবং ক্রমবর্ধমান অর্থনৈতিক প্রবৃদ্ধি বিবেচনায় নগরীর ওপর চাপ কমিয়ে বন্দরের গতিশীলতা বজায় রাখতে অতি দ্রুত বে-টার্মিনাল এলাকায় ডেলিভারী ইয়ার্ড ও ট্রাক টার্মিনাল নির্মাণ ফাস্টট্র্যাক প্রকল্প হিসেবে অনতিবিলম্বে বাস্তবায়নের দাবি জানান চেম্বার সভাপতি। অন্যথায় সরকারের লক্ষ্য অর্জনে চরম চ্যালেঞ্জের সম্মুখীন হওয়ার সমূহ আশঙ্কা রয়েছে।

সভায় চেম্বার সহ-সভাপতি তরফদার মো. রুহুল আমিন, বিজিএমইএর সহ-সভাপতি এ এম চৌধুরী সেলিম, চট্টগ্রাম বন্দর পরিচালক (ট্রাফিক) এনামুল করিম, পরিচালক (নিরাপত্তা) লে. কর্ণেল তানভীর আহাম্মদ জায়গীরদার, সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মাহমুদ ইমাম বিলু প্রমুখ বক্তব্য রাখেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন