ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

ঈর্ষণীয় সাফল্য ক্যাডেট কলেজগুলোর

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

চলতি বছর এইচএসসি, আলিম ও সমমানের পরীক্ষায় ঈর্ষণীয় সাফল্য পেয়েছে ক্যাডেট কলেজগুলো। দেশের ১২টি ক্যাডেট কলেজের সবকটিতেই শতভাগ শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। এছাড়া ১২টি ক্যাডেট কলেজে শতভাগ শিক্ষার্থীই জিপিএ-৫ পেয়েছে। এবারের এইচএসসি পরীক্ষায় ক্যাডেট কলেজগুলো থেকে ৬১২জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। পরীক্ষায় সকলে উত্তীর্ণ হয়েছে এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৫৯৪ জন। মাত্র ১৮ জন শিক্ষার্থী সর্বোচ্চ ফলাফল করতে ব্যর্থ হন। তারা সকলে জিপিএ-৪ এর মধ্যে পেয়েছেন। 

প্রকাশিত ফলাফল থেকে জানা যায়, ফৌজদারহাট ক্যাডেট কলেজ থেকে ৪৮ শিক্ষার্থী অংশগ্রহণ করে সকলে জিপিএ-৫ পেয়েছেন। একইভাবে মির্জাপুর ক্যাডেট কলেজ থেকে ৪৬ জনের সবাই জিপিএ-৫ পেয়েছেন, সিলেট ক্যাডেট কলেজে ৫৩ জনের সকলে, রংপুর ক্যাডেট কলেজের ৫৩জন, বরিশাল ক্যাডেট কলেজের ৪৯ জন, পাবনা ক্যাডেট কলেজের ৪৯ জন, ফেনী গার্লস ক্যাডেট কলেজের ৬০ জন এবং জয়পুরহাট গার্লস ক্যাডেট কলেজের ৫৫ জন শিক্ষার্থীর সকলে জিপিএ-৫ পেয়েছেন। এছাড়া ঝিনাইদহ ক্যাডেট কলেজের ৫২জন শিক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৪৬ জন, রাজশাহী ক্যাডেট কলেজের ৫০ জনের মধ্যে ৪৮ জন, ময়মনসিংহ গার্লস ক্যাডেট কলেজের ৫০ জনের ৪১ জন, কুমিল্লা ক্যাডেট কলেজের ৪৯ জনের ৪৮ জন জিপিএ-৫ পেয়েছেন। গতকাল চলতি বছরের এইচএসসি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এবার এই পরীক্ষায় পাসের হার ৭৩ দশমিক ৯৩ শতাংশ।
সবুজবাগ থেকে উদ্ধার নবজাতক ঢামেকে
বিশেষ সংবাদদাতা : রাজধানীর সবুজবাগ এলাকা থেকে উদ্ধার নবজাতককে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ‘নবজাতক আইসিইউতে’ রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। শিশুটির সার্বিক অবস্থা নিয়ে এখনো তেমন কিছু বলতে পারছেন না চিকিৎসকরা। সদ্য ভূমিষ্ঠ শিশুটির তালু ও ঠোঁটকাটা।
গতকাল বুধবার বিকেলের দিকে ঢামেক হাসপাতালের নবজাতক বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ডা. মনীষা ব্যানার্জি জানান, গত মঙ্গলবার রাতে সবুজবাগ থানা পুলিশ সদ্যজাত নবজাতককে আমাদের ওয়ার্ডে ভর্তি করে। সঙ্গে সঙ্গে তাকে ‘নবজাতক আইসিইউতে’ রাখা হয়েছে। নবজাতকের তালু ও ঠোঁটকাটা, শারীরিক অনেক জটিলতা রয়েছে। শিশুটির রক্ত পরীক্ষা করতে দেওয়া হয়েছে, তাকে এরইমধ্যে নল দিয়ে খাওয়ানো শুরু হয়েছে। পরীক্ষার রিপোর্ট আসার পর জানা যাবে তার স্বাস্থ্যের শারীরিক অবস্থা কি? তবে আমরা শিশুটির চিকিৎসার ব্যাপারে সজাগ রয়েছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (6)
সিদরাতুল মুনতাহা ১৮ জুলাই, ২০১৯, ২:০৩ এএম says : 0
মাশাআল্লাহ
Total Reply(0)
Mostak Ahmad ১৮ জুলাই, ২০১৯, ২:০৪ এএম says : 0
শুধ মেয়েদের জন্যে.. এইচএসসি ফেইল করলেই সরাসরি বিএ পাশের সুযোগ দিচ্ছি আমি।। বিএ পাশ করতে যোগাযোগ করুন।। ইনশাআল্লাহ্,ভালো ঘটকালির ব্যবস্থা করা হবে।।
Total Reply(0)
Shahnaj Lily ১৮ জুলাই, ২০১৯, ২:০৪ এএম says : 0
সিলেট ক্যাডেট কলেজের খবর চাই
Total Reply(0)
Chandan Sikder ১৮ জুলাই, ২০১৯, ২:০৪ এএম says : 0
We are really proud of Our Cadet College.
Total Reply(0)
Sydur Rahman ১৮ জুলাই, ২০১৯, ২:০৫ এএম says : 0
congratulations all.
Total Reply(0)
Engr Mohammad Uzzal ১৮ জুলাই, ২০১৯, ২:০৫ এএম says : 0
শুভ কামনা
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন