ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ০৭ ভাদ্র ১৪২৬, ২০ যিলহজ ১৪৪০ হিজরী।

আন্তর্জাতিক সংবাদ

বিয়ের আগে মোবাইল নিষিদ্ধ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

একুশ শতকে ছেলেদের পেছনে ফেলে মেয়েরা বিভিন্ন ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। আর তখনই মধ্যযুগীয় ধ্যান-ধারণায় আটকে রয়েছে ভারতের কোনও কোনও অঞ্চল। সে রকমই একটা জায়গা হলো গুজরাটের বানাসকান্থার দান্তিয়াড়া। কোনও অবিবাহিত মেয়ে এখানে মোবাইল ফোন ব্যবহার করতে পারবে না বলে নির্দেশ জারি করা হয়েছে। গত ১৪ জুলাই থাকোর স¤প্রদায়ে এই নির্দেশনা জারি হয়েছে।

জানা গেছে, জালোল গ্রামে একটি সভা করে এই নির্দেশ জারি করা হয়। কোনও অবিবাহিত মেয়ে মোবাইল ব্যবহার করলে শাস্তি হিসেবে তার বাবাকে দেড় লাখ টাকা জরিমানা দিতে হবে। এছাড়া বিয়ের সময় ডিজে পার্টি বা বহু টাকার বাজি পোড়ানোও বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে। বিয়েতে অতিরিক্ত খরচ বন্ধ করতেই এই নির্দেশনা।

থাকোর স¤প্রদায়ের বৈঠকে আরও সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, কোনও মেয়ে পরিবারের অমতে বিয়ে করলে তা অপরাধ হিসেবে গণ্য করা হবে। এই নিয়মগুলোকে গ্রামের লোক তাদের ‘সংবিধান’ হিসেবে স্বীকৃতি দিয়েছে। সূত্র : ওয়েবসাইট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
Sanaullah Khan Comilla ১৮ জুলাই, ২০১৯, ২:১৮ এএম says : 0
জানা গেছে, জালোল গ্রামে একটি সভা করে এই নির্দেশ জারি করা হয়। কোনও অবিবাহিত মেয়ে মোবাইল ব্যবহার করলে শাস্তি হিসেবে তাঁর বাবাকে দেড় লক্ষ টাকা জরিমানা দিতে হবে। এ ছাড়া বিয়ের সময় ডিজে পার্টি বা বহু টাকার বাজি পোড়ানোও বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে। বিয়েতে অতিরিক্ত খরচ বন্ধ করতেই এই নির্দেশনা।
Total Reply(0)
জিসান মাসুদ ১৮ জুলাই, ২০১৯, ২:১৯ এএম says : 0
ভালো ডিসিশন
Total Reply(0)
Bikash Roy ১৮ জুলাই, ২০১৯, ২:২০ এএম says : 0
Good Decision
Total Reply(0)
সৌমিক আহমেদ ১৮ জুলাই, ২০১৯, ২:২০ এএম says : 0
সব জায়গায় বিয়ের আগে মোবাইল ফোন নিষিদ্ধ করা উচিত।
Total Reply(0)
সাখাওয়াত হোসেন উজ্জ্বল ১৮ জুলাই, ২০১৯, ২:২১ এএম says : 0
মোবাইলই আজ সকল সর্বনাশার মূল।
Total Reply(0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন