শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

হজে এবার ৮০০ কোটির ওপরে আয় করবে বিমান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৯, ১০:৪৬ এএম

এবারের হজে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স মোট ৬৩ হাজার ৫৯৯ জন হজযাত্রী বহন করবে। এ থেকে প্রায় ৮১৪ কোটি টাকার ওপরে আয়ের প্রত্যাশা করছে রাষ্ট্রায়ত্ত সংস্থাটি। প্রত্যাশা পূরণ হলে হজ আয়ে এ বছর অতীতের সব রেকর্ড ছাড়িয়ে যাবে।

এ বছর হজযাত্রীদের টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে ১ লাখ ২৮ হাজার টাকা। এ হিসাবে এবার ৮১৪ কোটি ৬৭ লাখ টাকার ওপরে আয়ের প্রত্যাশা করছে বিমান। বিমানের মুখপাত্র তাহেরা খন্দকার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, হজ ফ্লাইট শুরুর আগে এবারই প্রথম বিমান অগ্রিম ভিত্তিতে টিকিট বিক্রির টাকা আদায় করায় লাভের পরিমাণ বেড়ে যায়।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মার্কেটিং অ্যান্ড সেলস বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক মাহবুব জাহান খান জানান, ‘এ বছর হজ ফ্লাইটে টিকিট বিক্রি থেকে আসা আয় ছাড়াও আপগ্রেডেশন, ডেট পরিবর্তন এবং শর্ট প্যাকেজ থেকে ৪ কোটি টাকার ওপরে আয় হতে পারে। সব মিলে এ বছর হজের আয় অতীতের রেকর্ড ছাড়িয়ে যাবে।’

রাষ্ট্রীয় পতাকাবাহী সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চলতি মৌসুমের প্রথম হজ ফ্লাইট বিজি-৩০০১ ৪ জুলাই সকাল সোয়া ৭টায় ৪১৯ হজযাত্রী নিয়ে জেদ্দার উদ্দেশে ঢাকা ছেড়ে যায়। চট্টগ্রাম এবং সিলেট থেকেও এ বছর যথাক্রমে ১৯টি ও ৩টি হজ ফ্লাইট পরিচালনা করা হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন