ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬, ১৪ সফর ১৪৪১ হিজরী

খেলাধুলা

আইপিএলে বিশ্বকাপের নায়ক বেলিস

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৯, ৬:৫৯ পিএম

ইংল্যান্ডকে বিশ্বকাপ জেতানো ট্রেভর বেলিসকে কোচ হিসেবে নিয়োগ দিয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দল সানরাইজার্স হায়দারাবাদ। আগামী বছর আইপিএলে বেলিস দলের কোচের দায়িত্ব পালন করবেন। স্বদেশী টম মুডির স্থলাভিষিক্ত হবেন তিনি। মুডির অধীনে ২০১৭ সালে আইপিএল চ্যাম্পিয়ন হয় সানরাইজার্স।
হায়দরাবাদেরই অধিনায়ক আবার কেন উইলিয়ামসন। গত রোববার বিশ্বকাপের উত্তেজনাপূর্ন ফাইনালে উইলিয়ামসনের নিউজিল্যান্ডকে হারিয়েই বেলিসের দল ইংল্যান্ডের হাতে ওঠে বিশ্বকাপ শিরোপা। আগামী মাসে অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজ সিরিজ শেষে ইংল্যান্ডের কোচের দায়িত্ব ছেড়ে দেবেন বেলিস।
হায়দারাবাদের পক্ষ থেকে দেয়া এক বিবৃতিতে বলা হয়েছে, ‘অনেক কিছু ভেবে চিন্তে সানরাউজার্স ফ্র্যাঞ্চাইজি কোচ হিসেবে নতুন কাউকে দায়িত্ব দেয়ার সিদ্ধান্ত নিয়েছে এবং টম মুডির সঙ্গে সম্পর্ক ছেদ করছে।’
ইতোপূর্বে দুইবার কোলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএল শিরোপা এবং ২০১০-১১ মৌসুমে অস্ট্রেলিয়ার ঘরোয়া বিগ ব্যাশ লিগ ও চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতেছেন বেলিস। হায়দারাবাদের বিবৃতিতে আরো বলা হয়, ‘তিনি একজন বিজয়ী এটা প্রমাণিত এবং আমরা বিশ্বাস করি তার এই সফল যাত্রা সানরাউজার্স হায়দারবাদকে সামনে এগিয়ে নেয়ার জন্য আদর্শ।’ তাকে কোলকাতা নাইট রাউডার্স এবং রাজস্থান রয়্যালসের পক্ষ থেকেই প্রস্তাব দেয়া হয়েছিল বলে জানা গেছে।
২০১৫ সালে ইংল্যান্ড দলের কোচের দায়িত্ব গ্রহণ করেন বেলিস। সে বছর ৩-২ ব্যাবধানে অ্যাশেজ সিরিজ জয় করে ইংল্যান্ড। এছাড়া টি-২০ বিশ্বকাপের ফাইনালে ওঠে ইংলিশরা। ওয়ানডে র‌্যাঙ্কিংয়েও শীর্ষ স্থান দখল করে ইয়ন মরগ্যানের নেতৃত্বাধীন দলটি। এর আগে বেলিসের অধীনে ২০১১ বিশ্বকাপের ফাইনালে ওঠে শ্রীলঙ্কা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন