ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ০৮ ভাদ্র ১৪২৬, ২১ যিলহজ ১৪৪০ হিজরী।

জাতীয় সংবাদ

ডিসি সম্মেলনে জনপ্রশাসন প্রতিমন্ত্রী সেবামুখী জনপ্রশাসন গড়ে তুলুন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৯, ১:৫৮ এএম

সেবামুখী ও জনকল্যাণকর জনপ্রশাসন গড়ে তুলতে জেলা প্রশাসকদের আরো কার্যকর ভূমিকা পালনের আহŸান জানিয়েছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। গতকাল বৃহস্পতিবার সচিবালয়ে জেলা প্রশাসক সম্মেলনের শেষ দিনে জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত অধিবেশনে তিনি এ আহŸান জানান।

প্রতিমন্ত্রী বলেন, দেশের জনগণ বিভিন্ন সেবাপ্রাপ্তির জন্য জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের অফিসের ওপর নির্ভরশীল। এসব অফিসের ওপর জনগণের অনেক আস্থা রয়েছে। তাই তাদের যথাযথ সেবা প্রদান করে মাঠ প্রশাসনকে আরো জনবান্ধব করে গড়ে তুলতে হলে জেলা প্রশাসকদের অধিক সক্রিয় ভূমিকা পালন করতে হবে। প্রয়োজনে সেবা প্রদানের প্রক্রিয়া পরিবর্তন করে মাঠ প্রশাসনকে কিভাবে আরো জনবান্ধব করে গড়ে তোলা যায়, সে বিষয়গুলো উদ্ভাবনের জন্যও মাঠ প্রশাসনে কর্মরতদের প্রতি আহŸান জানান তিনি।

তিনি জনপ্রশাসনকে আরো গতিশীল ও জনমুখী করে গড়ে তুলতে মাঠপর্যায়ে কর্মরতদের যথাযথ প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণের তাগিদ দেন। তিনি আরো বলেন, বর্তমান সরকারের লক্ষ্য একটি দক্ষ জবাবদিহিতামূলক ও সেবামুখী জন প্রশাসন গড়ে তোলা, যাতে জনগণের সন্তোষজনক সেবা নিশ্চিত করা যায়।

প্রতিমন্ত্রী সরকারের উন্নয়ন কর্মকাÐগুলো ত্বরান্বিত করে দেশের সার্বিক উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ডিসিদের অধিক তৎপর হওয়ারও আহŸান জানান । মন্ত্রীপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলমের সভাপতিত্বে এ অধিবেশনে জনপ্রশাসন সচিব ফয়েজ আহম্মদসহ বিভিন্ন দপ্তর সংস্থার প্রধানরা বক্তৃতা করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন