বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আফগান ‘এ’ দলের কাছে বিধ্বস্ত বাংলাদেশ ‘এ’ দল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৯, ৭:০১ পিএম | আপডেট : ৯:৩৮ পিএম, ১৯ জুলাই, ২০১৯

পাঁচ ম্যাচ সিরিজের প্রথম আনঅফিসিয়ান ওয়ানডেতে বাংলাদেশ ‘এ’ দলকে ১০ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে আফগানিস্তান ‘এ’ দল। গতকাল প্রথমে ব্যাট করা বাংলাদেশকে নির্ধারিত ৫০ ওভারে ২০১ রানে আটকে দেয় আফগান বোলাররা। জবাবে সফরকারি দুই ওপেনারের হার না মানা ব্যাটিংয়ে ১০ উইকেটের লজ্জার হার পায় স্বাগতিক দল।
চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করে স্বাগতিক বাংলাদেশ। শুরুটা ভালো হলেও ৫২ রানের উদ্বোধনী জুটি বিচ্ছিন্নের পর ব্যাটিং বিপর্যয়ে পড়ে স্বাগতিকরা। একে একে সাজঘরে ফিরেন ইমরুল কায়েস, মোহাম্মদ মিঠুন, এনামুল বিজয়, সাব্বির রহমান, ফজলে মাহমুদরা।
১০৬ রানে ৬ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা দলকে এরপর পথ দেখান ফরহাদ রেজা ও আফিফ হোসেন। সপ্তম উইকেট জুটিতে তারা যোগ করেন মূল্যবান ৬৭ রান। রেজা ব্যক্তিগত ৩০ রানে আউট হলে থামে এ জুটির পথচলা। এরপর আফিফের চারটি বাউন্ডারির সাহায্যে করা ৫৯ রানের ইনিংস ও শেষ দিকে নাজমুল ইসলাম অপুর ১৩ রানে ভর করে ৮ উইকেটে ২০১ রানের পুঁজি পায় এ দল। সফরকারি বোলারদের মধ্যে নাফিন উল হক ও করিম জিনাত ২টি করে উইকেট নেন। এছাড়া ফজল নিয়াজাই, সারাফউদ্দিন অসরাফ ও কাইস আহমেদ ১টি করে উইকেট নেন।
স্বাগতিক বোলারদের পাত্তা না দিয়ে দুই আফগান ওপেনার রহমানউল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরান সফকারিদের জয় তুলে নেন। ১১টি চার ও ৩টি ছয়ে ১০৫ রানে অপরাজিত থাকেন রহমানউল্লাহ। আরেক ওপেনার ইব্রাহিম ৮ চার ও ২ছয়ে ৮৬ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।
বাংলাদেশ ‘এ’ দলের অধিনায়ক এই দিন ব্যবহার করেছেন আটজন বোলার। তবে কেউই এনে দিতে পারেননি সাফল্য। জাতীয় দলের আদলে বাংলাদেশ ‘এ’ দল সাজানো হলেও স্বাগতিকদের পারফরম্যান্সে ম্যাচে পাওয়া যায়নি তার ছাপ। শ্রীলঙ্কা সফরের বাংলাদেশ দলে ডাক পাওয়া ক্রিকেটাররাও ছিলেন নিষ্প্রভ। নিজেদের সামর্থ্য প্রমাণ করতে ব্যর্থ হন বিজয়, মিঠুন, সাব্বির ও রুবেলরা।
সংক্ষিপ্ত স্কোর-
বাংলাদেশ ‘এ’ দল: ৫০ ওভারে ২০১/৮ (কায়েস ২৮, বিজয় ১৯, মিঠুন ৩, সাব্বির ১৫, ফজলে ৯, আফিফ ৫৯, রেজা ৩০, অপু ১৩*, রুবেল ২*; করিম ৮-১-১৭-২, মুরাদ ৯-০-৪৯-২)
আফগানিস্তান ‘এ’ দল: ৪৩.৫ ওভারে ২০২/০ (রহমতউল্লাহ ১০৫*, ইব্রাহিম ৫৬*; রুবেল ৭.৫-১-২৪-০)
ফল: আফগানিস্তান ‘এ’ দল ১০ উইকেটে জয়ী।
ম্যাচসেরা: রহমানউল্লাহ গুরবাজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন