বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

‘কেউ আঘাত পেলে দুঃখিত ভবিষ্যতে সতর্ক থাকবো’

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ-ইসকন নেতৃবৃন্দ গতকাল (শুক্রবার) বিকেলে চট্টগ্রামে এক সংবাদ সম্মেলনে বলেন, শুধু হিন্দু ছাত্র-ছাত্রীদের মাঝে স্বাস্থ্যসম্মত খাবার বিতরণ করা হয়েছিল। হিন্দু অধ্যুষিত এলাকার শুধুমাত্র একটি স্কুলে হিন্দু ছাত্র-ছাত্রীরা ‘হরে কৃষ্ণ মন্ত্র’ বলেছে। ইসকন নেতারা আরও বলেন, তবুও আমাদের আচরণে অনভিপ্রেতভাবে যদি কেউ দুঃখ পেয়ে থাকেন বা কারো মনে আঘাত লেগে থাকে সেজন্য আমরা দুঃখ প্রকাশ করছি। ভবিষ্যতে আমরা আরো সতর্কতার সাথে কার্যক্রম পরিচালনা করব।

নগরীর পাঁচলাইশ প্রবর্তক ইসকন মন্দিরে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য দেন মন্দিরের সাধারণ সম্পাদক দারুব্রহ্ম জগন্নাথ দাস। তিনি ইসকন ফুড ফর লাইফের স্কুলে খাবার বিতরণ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে নেতিবাচক সংবাদ প্রচারে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানান। সম্প্রতি রথযাত্রা উপলক্ষে চট্টগ্রামের বিভিন্ন স্কুলে মহানগরীর ১০টি স্কুলে ইসকনের পক্ষ থেকে হিন্দু ছাত্র-ছাত্রীদের মাঝে খাবার বিতরণ করা হয়। এ সেবামূলক কার্যক্রমকে প্রশ্নবিদ্ধ করার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে নেতিবাচক সংবাদ ছড়ানো হচ্ছে। বিভিন্ন সময়ে মঠ, মন্দিরে হুমকি প্রদান ও সামাজিক বিভিন্ন যোগাযোগ মাধ্যমে কিছু কিছু নেতিবাচক সংবাদ প্রচারিত হচ্ছে।

তিনি বলেন, ইসকন বাংলাদেশে শুধু হিন্দু সম্প্রদায়ের মাঝে ধর্মীয় প্রচারমূলক কার্যক্রম পরিচালনা করে। পাশাপাশি সব ধর্মমতের প্রতি ইসকন শ্রদ্ধাশীল। অন্য ধর্মাবলম্বীদের ধর্মীয় অনুভুতিতে আঘাত দেয়া ইসকনের ভাবাদর্শের পরিপন্থী। সকলকে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার অনুরোধ জানিয়ে তিনি বলেন, আমাদের আচরণে দুঃখ বা আঘাত পেলে দুঃখ প্রকাশ করছি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন লীলারাজ গৌর দাস, রূপেশ^র গৌরাঙ্গ দাস, স্বতন্ত্র গৌরাঙ্গ দাস, উজ্জল নিলাম্বর দাস, সুচারু কৃষ্ণ দাস, রাধাকান্ত কৃষ্ণ দাস প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন