বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কসবায় আবারো রোহিঙ্গাদের পুশব্যাক চেষ্টা

শূন্য রেখায় ১২ জনের অবস্থান

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

 ব্রাহ্মণবাড়িয়ায় কসবার বায়েক ইউনিয়নের গৌরাঙ্গলা সীমান্তের ২০৫৩ নং পিলারের কাছ দিয়ে ১২ রোহিঙ্গা নাগরিককে পুশব্যাকের চেষ্টা করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ।

গত বৃহস্পতিবার রাত থেকে বিজিবির বাধার মুখে সীমান্তের শূন্যরেখার ভারতীয় অংশে খোলা আকাশের নীচে অবস্থান নিয়েছে রোহিঙ্গারা। তাদের মধ্যে ২ জন পুরুষ, ৫জন মহিলা ও ৫জন শিশু রয়েছে। বিএসএফ এবং বিজিবির পাহাড়া বেষ্টিত অবস্থায় রয়েছে তারা। সীমান্তে সতর্ক অবস্থায় রয়েছে বিজিবি। নাম প্রকাশে অনিচ্ছুক ৬০ বিজিবির এক কর্মকর্তা জানান, উপজেলার বায়েক ইউনিয়নের গৌরাঙ্গলা সীমান্তের ২০৫৩ নং পিলারের কাছ দিয়ে অনুপ্রবেশের চেষ্টা করে ১২ রোহিঙ্গার একটি দল। খবর পেয়ে সীমান্তে অবস্থান নেয় বিজিবি। বিজিবির বাধার মুখে সীমান্তের ভারতীয় অংশেই অবস্থান নেয় রোহিঙ্গা নাগরিকরা। সমাধানের উদ্দেশ্যে বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত দু’দেশের কোম্পানী কমান্ডার পর্যায়ে বৈঠক হলেও এখন পর্যন্ত সীমান্তের শূন্যরেখার ভারতীয় অংশেই খোলা আকাশের নীচে অবস্থান করছে রোহিঙ্গা নাগরিকরা। পতাকা বৈঠকে নেতৃত্ব দেন বাংলাদেশের পক্ষে ব্রাহ্মণাবড়িয়া ৬০ বিজিবি’র অধিনায়ক লে.কর্ণেল মো. ইকবাল হোসেন ও ভারতের পক্ষে ৭৪ বিএসএফ’র অধিনায়ক লে. কর্ণেল কমল কুমার।

উল্ল্যেখ্য, ইতোপূর্বে আরো ২ বার উপজেলার গোপিনাথপুর ইউনিয়নের কাজিয়াতলী ও ধ্বজনগর সীমান্ত দিয়ে ২টি রোহিঙ্গা নাগরিকের দলকে বাংলাদেশে পুশব্যাকের চেষ্টা করে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। বিজিবির বাধার মুখে দু’দেশের কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকের মাধ্যমে তাদের ফিরিয়ে নেয় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন