ঢাকা, সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬, ২৪ যিলহজ ১৪৪০ হিজরী।

সারা বাংলার খবর

এরশাদবিহীন জাপার নির্বাহী কমিটির বৈঠক আজ

নেতা নয় কর্মীভিত্তিক দল হবে : জিএম কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

সাবেক প্রেসিডেন্ট এইচ এম এরশাদের মৃত্যুর পর জাতীয় পার্টির চেয়ারম্যানের দায়িত্বভার গ্রহণ করেছেন জিএম কাদের। দলের চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর তিনি দলের নির্বাহী কমিটির জরুরি সভার আহ্বান করেছেন। আজ শনিবার এই সভা দলের চেয়ারম্যানের বনানীস্থ কার্যালয় রজনীগন্ধায় অনুষ্ঠিত হবে।
গতকাল জাতীয় পার্টির এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে সভায় পার্টির প্রেসিডিয়ামের সদস্যবৃন্দ, চেয়ারম্যানের উপদেষ্টা, ভাইস চেয়ারম্যান, যুগ্ম-মহাসচিব, সম্পাদকমন্ডলীর সদস্য, নির্বাহী ও কেন্দ্রীয় সদস্যবৃন্দ, প্রত্যেক অঙ্গসংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং দুই মহানগরের থানাসমূহের সভাপতি/সাধারণ সম্পাদকবৃন্দ উপস্থিত থাকবেন।
এদিকে জিএম কাদের বলেছেন, জাপা এরশাদের আদর্শেই চলবে। তবে আর কোনো নেতাভিত্তিক দল হয়ে থাকবে না; এটি এখন পরিণত হবে কর্মীভিত্তিক দলে। তিনি বলেন, দলে গণতন্ত্র না থাকলে দেশে গণতন্ত্র আনা সম্ভব নয়। জাতীয় পার্টি গণতান্ত্রিক দলে পরিণত হতে চায়। আমাদের সংগঠন আছে, জনসমর্থন রয়েছে এখন দলের সাংগঠনিক কাজে শৃঙ্খলা ফিরিয়ে আনতে কাজ করব। দল শক্তিশালী হলে দেশের জনগণের প্রত্যাশা পূরণে কাজ করতে পারব।
এদিকে নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে জিএম কাদের চেয়ারম্যান হওয়ার পর এখন সংসদে বিরোধী দলীয় উপ নেতা রওশন এরশাদ বিরোধী দলের নেতা হচ্ছেন। এ সিদ্ধান্ত প্রায় চূড়ান্ত। এইচ এম এরশাদ নিজেই এটা ঠিক করে গেছেন। জানতে চাইলে জাপার মহাসচিব মসিউর রহমান রাঙ্গা সাংবাদিকদের বলেন, বিরোধীদলীয় উপনেতা হিসেবে রওশন এরশাদ তো আছেনই। তিনি উপনেতা হিসেবে দায়িত্ব পালন করছেন। আগামী ১০ দিনের মধ্যে দলের প্রেসিডিয়াম সদস্যদের সভা করে এই বিষয়টির সমাধান করা হবে। বিরোধীদলীয় নেতা হিসেবে রওশন এরশাদের অভিজ্ঞতা তো আছেই। তবে তিনি হবেন কি না, সে বিষয়ে আমি কিছু জানি না। কারণ এ বিষয়ে পার্টিতে কোনো সিদ্ধান্ত হয়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন