ঢাকা, সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬, ২৪ যিলহজ ১৪৪০ হিজরী।

সারা বাংলার খবর

কসবায় ৪ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক ইঞ্জিনে ত্রsটি

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় গত বৃহস্পতিবার রাতে চট্টগ্রাম মেইল ট্রেনের ইঞ্জিনে ত্রæটির কারণে ঢাকা-চট্টগ্রাম ও চট্টগ্রাম-সিলেট রেলপথে ৪ঘন্টা যোগাযোগ বন্ধ থাকে। এতে দু’দিক থেকে আসা বিভিন্ন ট্রেন পাশ^বর্তী স্টেশনে আটকে পড়ার কারণে যাত্রীরা দুর্ভোগে পড়েন। পরে উদ্ধারকারী ট্রেন এসে ইঞ্জিনগুলোকে উদ্ধার করলে গতকাল শুক্রবার সকাল সাড়ে ৬ টায় চলাচল স্বাভাবিক হয়।

জানা যায়, গত বৃহস্পতিবার রাত প্রায় ২টায় চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী চট্টগ্রাম মেইল ট্রেনের ইঞ্জিনটি কসবা রেলওয়ে স্টেশনের আউটারে এসে ক্রটি দেখা দেয়। খবর পেয়ে আখাউড়া রেলজংশন থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন এসে উদ্ধার কাজ শুরু করে। এ সময় উদ্ধারকারী রিলিফ ট্রেনের ইঞ্জিনটিতেও ত্রæটি দেখা দেয়।

চট্টগ্রাম থেকে ছেড়ে আসা অন্য ট্রেনগুলো পাশ^বর্তী মন্দাবাগ রেলস্টেশনসহ পাশ^বর্তী স্টেশনে ও ঢাকা থেকে ছেড়ে আসা মহানগর ও তুর্না নিশিতাসহ অন্যান্য ট্রেনগুলো ইমামবাড়ী ও আখাউড়া রেলওয়ে স্টেশনে অবস্থান নেয়। পরে চট্টগ্রাম থেকে ছেড়ে ঢাকাগামী তুর্ণা নিশীতা পাশ^বর্তী মন্দাবাগ স্টেশনে অবস্থান নিলে ওই ট্রেনের ইঞ্জিন খুলে এনে চট্টগ্রাম মেইল এবং রিলিফ ট্রেনের ইঞ্জিন দুটোকে উদ্ধার করে কসবা রেলওয়ে স্টেশনে আনা হয়। লাইন ক্লিয়ার হলে সকাল প্রায় সাড়ে ৬ টায় ঢাকা-চট্টগ্রাম ও সিলেটের সাথে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। কসবার সহকারী স্টেশন মাস্টার মো. জসিম উদ্দিন জানান, ঢাকাগামী চট্টগ্রাম মেইলের ইঞ্জিনটি সমস্যা দেখা দিলে ঢাকা-চট্টগ্রাম ও সিলেটের সাথে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। পরে রিলিফ ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে পড়লে দুটো ইঞ্জিনকে ঢাকাগামী তুর্না নিশীতার ইঞ্জিনের সাহায্যে উদ্ধার করা হয়। উদ্ধারকাজ শেষ হলে গতকাল শুক্রবার সকালে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন